রামগঞ্জে ১৬ জন হোম কোয়ারেন্টাইনে

প্রতিবেদক : এমএন/ এমএস
প্রকাশিত: ৭ মে, ২০২০ ৫:১২ অপরাহ্ণ

রামগঞ্জ সংবাদদাতা:  লক্ষ্মীপুরের রামগঞ্জ উপজেলার ভাদুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জাহিদ হোসেন ভুঁইয়া সমেষপুর গ্রামে তপদার বাড়িতে বুধবার (৬ মে)সন্ধ্যা পর্যন্ত চার পরিবারে নারী,পুরুষ ও শিশু সহ ১৬ জনের হোম কোয়ারেন্টাইন থাকা নিশ্চিত করেন।

হোম কোয়ারেন্টাইন থাকা পরিবার গুলো হচ্ছে আবু কালামের ছেলে আরিফ হোসেন পরিবারের স্ত্রী সন্তানসহ ৪জন, বোরহান উদ্দিনের পরিবারের স্ত্রী সন্তানসহ ৩জন, আবু ইউছুপের পরিবার ৬জন ও তাদের ৩জন আত্মীয়।

সূত্রে জানা যায়,উপজেলার সমেষপুর গ্রামের তপদার বাড়ির আবুল কালামের ছেলে আরিফ হোসেন ও বোরহান উদ্দিন স্ত্রী, সন্তানসহ ঢাকার মিরপুর বসবাস তো এবং শ্রমিকের কাজ করতো। করোনা ভাইরাসের কাজ বন্ধ হয়ে খাদ্যা অভাব দেখা দেয়। মঙ্গলবার রাতে স্ত্রী সন্তান সহ একই বাড়ির আবু ইউছুপের ঘরে উঠে।

বিষয়টি এলাকাবাসী চেয়ারম্যানকে অবহিত করলেই চেয়ারম্যান তাদের বিষয় খোঁজ-খবর নিয়ে স্থানীয় ইউপি সদস্য সালাউদ্দীন সুমনকে নির্দেশ দেন ওই পরিবারগুলিকে লকডাউনের করে তাদের পরিবারের সকল সদস্যকে হোম কোয়ারেন্টাইন থাকার ব্যবস্থার জন্য।

চেয়ারম্যানের নির্দেশ অনুযায়ী মেম্বার স্থানীয়দের সহযোগিতায় পাশ্ববর্তি মাঠের পাশে কয়েকটি ঘর থাকা ব্যবস্থা করেন এবং ওই পরিবার গুলির ১৬ জন সদস্য ১৪দিন খাবার জন্য চেয়ারম্যানের সহযোগিতা পাশাপাশি এলাকাবাসী সহযোগিতাসহ ৫০কেজি চাল, ১৫কেজি আলু, ৫লিটার তৈল, ৫কেজি ডালসহ নিত্যপ্রয়োজনীয় সকল মালামাল সরবরাহ নিশ্চিত করেন।

এব্যাপারে চেয়ারম্যান জাহিদ ভুইয়া বলেন,আমার ইউনিয়নের মানুষদের সৃরক্ষিত রাখতে এলাকার বাহির থেকে যেই কেউ আসুক হোম কোয়ারেন্টাইনে থাকতে হবে। হোম কোয়ারেন্টাইনে ১৪ দিন খাওয়ার দায়িত্ব আমার। চেয়ারম্যান হিসেবে আমার এলাকাতে কেউ খাদ্যে কস্ট পাবে না আল্লাহর রহমতে।

মতামতের জন্য সম্পাদক দায়ী নন