রামগঞ্জে আ.লীগের চেয়ারম্যান প্রার্থী পরিবর্তন না হলে গণপদত্যাগ!

প্রতিবেদক : এমএন/ এমএস
প্রকাশিত: ২৭ অক্টোবর, ২০২১ ৩:৫২ অপরাহ্ণ

লক্ষ্মীপুরে রামগঞ্জ উপজেলার ইছাপুর ইউনিয়ন পরিষদের নির্বাচনে আওয়ামী লীগের মনোনীত চেয়ারম্যান প্রার্থী শাহনাজ আক্তারকে পরিবর্তনের দাবিতে সংবাদ সম্মেলন করা হয়েছে। ২ নভেম্বরের মধ্যে প্রার্থী পরিবর্তন করে আওয়ামী লীগের কোন নেতাকর্মীকে প্রার্থী না দেওয়া হলে গণপদত্যাগ করার ঘোষণা দেওয়া হয়।

বুধবার (২৭ অক্টোবর) দুপুরে ইছাপুর ইউনিয়ন পরিষদের সামনে ইউনিয়ন আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের ব্যানারে আয়োজিত সংবাদ সম্মেলনে এ দাবি করেন আওয়ামী লীগের নেতারা।
এসময় বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আমির হোসেন খাঁন, ইছাপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি নুর মোহাম্মদ খান, সহ-সভাপতি অলি উল্যাহ, সাধারণ সম্পাদক এসআই ফারুক।
লিখিত বক্তব্যে এসআই ফারুক বলেন, আওয়ামী লীগ করে অনেক কিছু হারিয়েছি, জেল খেটেছি।  গার্মেন্টে কাজ করলে এখন জিএম হতাম। কিন্তু রাজনীতি আমাদের শূন্য করে দিয়েছে। পরিবারের কাছেও এখন লজ্জা পেতে হয়। চেয়ারম্যান প্রার্থীর মনোনয়ন সুপারিশের জন্য আমার কোন স্বাক্ষর নেওয়া হয়নি। প্রার্থী পরিবর্তন না করলে ইউনিয়ন আওয়ামী লীগসহ অঙ্গসংগঠনের নেতাকর্মীরা গণপদত্যাগ করবো।
নুর মোহাম্মদ খান বলেন, মনোনয়ন সুপারিশের জন্য ৩ জনের নামের তালিকায় আমি স্বাক্ষর দিয়েছি। তখন শাহনাজের নাম ছিলো না। কখনো তিনি আওয়ামী লীগও করেননি। তাকে প্রার্থী ঘোষণা করে আওয়ামী লীগের নেতাকর্মীদের অবমূল্যায়ন করা হয়েছে।
আমির হোসেন খান বলেন, রাজনৈতিক মামলায় আমি কারাগারে ছিলাম। তখন আমার বাবা মারা যায়। আমি বাবাকে কবর দিতেও আসতে পারিনি। এখন দল থেকে অবমূল্যায়ন আমরা মেনে নিতে পারি না।
প্রসঙ্গত, ইছাপুর ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান শহিদ উল্যাহর মৃত্যুর পর উপ-নির্বাচনে তাঁর স্ত্রী শাহনাজ আক্তারকে দলীয় সিদ্ধান্ত অনুযায়ী চেয়ারম্যান নির্বাচিত করা হয়। আওয়ামী লীগের কোন পদ নেই তার।

মতামতের জন্য সম্পাদক দায়ী নন