রাজধানীতে রিজভীর নেতৃত্বে মশাল মিছিল

প্রতিবেদক : এমএন/ এমএস
প্রকাশিত: ৫ মার্চ, ২০২১ ১০:০৮ অপরাহ্ণ

কারাগারে লেখক মুশতাক আহমেদের মৃত্যুর প্রতিবাদে এবং দলের চেয়ারপারসন খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি ও দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের সব মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিতে রাজধানীতে মশাল মিছিল করেছে বিএনপি। আজ শুক্রবার মাগরিবের নামাজের পর দলের সিনিয়র যুগ্মমহাসচিব রুহুল কবির রিজভীর নেতৃত্বে এই মশাল মিছিল অনুষ্ঠিত হয়।

মিছিলটি ধানমন্ডি শঙ্কর বাস স্ট্যান্ড থেকে শুরু করে ধানমন্ডি ২৭ নম্বর সড়কে এসে শেষ হয়। ঢাকা মহানগর পশ্চিম শাখা ছাত্রদলের সভাপতি কামরুজ্জামান জুয়েলসহ বিপুল সংখ্যক নেতাকর্মী এই মশাল মিছিলে অংশ নেন।

পরে সংক্ষিপ্ত পথ সভায় রুহুল কবির রিজভী বলেন, ‘এই সরকারের কোনো জনপ্রিয়তা নেই। অবৈধভাবে ক্ষমতা টিকে রাখতে একের পর এক কালো আইন রচনা করছে। ডিজিটাল নিরাপত্তা আইন একটি ভয়াবহ কালো আইন। এটা হচ্ছে বিরোধী রাজনৈতিক দল ও মতের মানুষকে দমান করার একটি শক্তিশালী হাতিয়ার। এই আইন বাতিল করতে হবে।’এছাড়া লেখক মুশতাককে যে নির্যাতনের মাধ্যমে হত্যা করা হয়েছে কার্টুনিষ্ট কিশোরের বক্তব্যে তা প্রমাণিত হয়েছে বলে মন্তব্য করেন রিজভী।

বিএনপির সিনিয়র যুগ্মমহাসচিব বলেন, ‘আপনারা দেখেছেন বিভিন্ন গণমাধ্যমে খবর বেড়িয়েছে কিভাবে কাটুনিস্ষ্ট কিশোর ও মুশতাকের উপর কী বর্বর নির্যাতন চালানো হয়েছে। কিন্তু নির্যাতন নিপীড়ন করে সরকারের শেষ রক্ষা হবে না। তাদের পতনের ঘন্টা বেজে গেছে। মানুষ রাস্তায় নামতে শুরু করেছে। এ সরকারের পতন ঘটিয়ে ছাত্র-জনতা রাজপথ ছাড়বে।’

রুহুল কবির রিজভী আরও বলেন, ‘দেশের সবচেয়ে জনপ্রিয় নেতা ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়াকে রাজনৈতিক প্রতিহিংসা কারণে অন্যায়ভাবে ভিত্তিহীন মামলায় তাকে সাজা দেয়া হয়েছে। কারাগার থেকে মুক্ত হলেও তিনি এখন গৃহবন্দী। আমাদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের জনপ্রিয়তায় ভীতু হয়ে একের পর এক ভিত্তিহীন মামলা দেওয়া হচ্ছে। আমরা অবিলম্বে দেশনেত্রী ও গণতন্ত্রের মাতা বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি দাবি করছি। আমরা দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের সকল মামলা প্রত্যাহারের জোর দাবি করছি।’

মতামতের জন্য সম্পাদক দায়ী নন