মিছিলে ছাত্রদল-শিবির আছে অভিযোগে রায়পুরে ছাত্রলীগের মারামারি

প্রতিবেদক : এমএন/ এমএস
প্রকাশিত: ১০ জুন, ২০২৩ ৫:২৫ অপরাহ্ণ

নিজস্ব সংবাদদাতা: লক্ষ্মীপুরের রায়পুরে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে ছাত্রলীগের দু’গ্রুপের সংঘর্ষ ও ধাওয়া পাল্টাধাওয়া হয়েছে। এতে উভয় গ্রুপের অন্তত ১২ নেতাকর্মী আহত হন।

শুক্রবার (৯ জুন) রাতে উপজেলার উত্তর চরবংশী ইউনিয়নের খাসেরহাটে এ ঘটনা ঘটেছে।

আহতরা হলেন- মেহেদী হাসান, হাবিবুর রহমান আরাফাত, রাকিব হোসেন, আসিফ, জাহিদ হোসেন, মো. রাকিব, শামীম, সজিব, ইমন হোসেন, নাহিদ, ফারুক ও মো. জুবায়ের। উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও স্থানীয়ভাবে চিকিৎসা নিয়েছেন তারা। আহতরা সবাই উত্তর চরবংশী ইউনিয়নের বাসিন্দা।

দলীয় সূত্র জানায়, ১৯ জুন উত্তর চরবংশী ইউনিয়নে ছাত্রলীগের কর্মীসভা হওয়ার কথা রয়েছে। এতে পদপ্রত্যাশী তালহা ইসলাম, হাবিবুর রহমান আরাফাত ও ইমন খলিফা বিভক্ত হয়ে পড়েন। শুক্রবার রাতে আরাফাত কিছু নেতাকর্মী নিয়ে কর্মীসভাকে স্বাগত জানিয়ে খাসেরহাটে আনন্দ মিছিল বের করেন। মিছিলে ছাত্রদল-শিবিরকর্মীদের উপস্থিতির অভিযোগ এনে তালহা ও ইমন মিছিলে হামলা করেন। এক পর্যায়ে দুই গ্রুপের নেতাকর্মীদের মধ্যে সংষর্ষ ও ধাওয়া পাল্টাধাওয়া হয়। এতে ১২ নেতাকর্মী আহত হন।

ছাত্রলীগ নেতা হাবিবুর রহমান আরাফাত বলেন, কর্মীসভাকে স্বাগত জানিয়ে আমরা আনন্দ মিছিল বের করি। এতে তালহা, ইমন খলিফার নেতৃত্বে হামলা করা হয়। আমাদের ৭-৮ জন নেতাকর্মী আহত হন।

তবে তালহা ইসলাম বলেন, ছাত্রলীগে আরাফাতের কোনো অবদান নেই। তিনি এখন পদ পেতে চান। ছাত্রদল ও শিবিরের নেতাকর্মীদের নিয়ে মিছিল করায় আমরা ধাওয়া করেছি।

উপজেলা ছাত্রলীগের আহ্বায়ক পাপেল মাহমুদ বলেন, খবর পেয়ে হাসপাতালে গিয়ে আহতদের সঙ্গে কথা বলেছি। বিষয়টি জেলা নেতাদের জানানো হয়েছে। এ ঘটনায় জড়িতদের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা গ্রহণ করা হবে।

রায়পুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শিপন বড়ুয়া বলেন, এ ঘটনায় থানায় কেউ লিখিত অভিযোগ জানাননি। অপ্রীতিকর ঘটনা এড়াতে পুলিশ তৎপর রয়েছে।

মতামতের জন্য সম্পাদক দায়ী নন