নিজেই মেয়ে পছন্দ করে বিয়ে করলেন হাসান মাহমুদ

প্রতিবেদক : এমএন/ এমএস
প্রকাশিত: ১০ জুন, ২০২৩ ৬:১০ অপরাহ্ণ

তিন বছরের আন্তর্জাতিক ক্রিকেট ক্যারিয়ারে ১১ ওয়ানডের পাশে ১৬টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন হাসান মাহমুদ। উভয় ফরম্যাটেই পেয়েছেন ১৮টি করে উইকেট। লক্ষীপুরের এই ছেলেটি ইতোমধ্যে রঙীন জার্সি, সাদা বলের ক্রিকেটে বাংলাদেশ দলে হয়ে উঠেছেন অপরিহার্য।

উইকেট পেলেও তার অভিব্যক্তিতে প্রকাশ পায় না তেমন উচ্ছ্বাস, মার খেলেও পড়েন না ভেঙ্গে। ২৩ বছরের এই ছেলেটির লক্ষ্য আন্তর্জাতিক ক্রিকেটে ৫০০ উইকেট।

এখন ঘরোয়া এবং আন্তর্জাতিক ক্রিকেটের চাপ নেই। টেস্ট দলে নেই তিনি। জুলাইয়ে আফগানিস্তানের বিপক্ষে ওয়ানডে সিরিজের আগে লম্বা ছুটি। এমন একটা সুযোগে পারিবারিকভাবে বিবাহ বন্ধনে আবদ্ধ হয়েছেন হাসান মাহমুদ।গত শুক্রবার (৯ জুন) নতুন ইনিংস শুরু হয়েছে ডান হাতি এই পেসারের। ঢাকাতে পারিবারিকভাবে ছোট পরিসরে বিয়ের আনুষ্ঠানিকতা সম্পন্ন হয়েছে তার।

স্ত্রী চৈতি ফারিয়া ঐশী মিলিটারি ইনস্টিটিউট অব সায়েন্স অ্যান্ড টেকনোলজিতে (এমআইএসটি) ইন্ডাস্ট্রিয়াল অ্যান্ড প্রডাকশন ইঞ্জিনিয়ারিং বিষয়ে পড়াশোনা করছেন। তার বাবা একজন ব্যবসায়ী। দুই বোন ও এক ভাইয়ের মধ্যে ঐশী সবার বড়। পাত্রীর বাড়ি মাদারীপুরের শিবচর থানার মাদবরচর গ্রামে।

অনেকটা নীরবে নিভৃতে বিয়ে সেরে ফেললেও ছেলের বিবাহউত্তর অনুষ্ঠান বড় পরিসরে করতে চান হাসান মাহমুদের বাবা মোহাম্মদ ফারুক। তার জন্য অপেক্ষা করতে হবে বেশ ক’মাস। বিশ্বকাপ ক্রিকেটের পর লক্ষীপুর অথবা শের-ই-বাংলা স্টেডিয়ামে বিবাহউত্তর সম্বর্ধনার আয়োজনের পরিকল্পনা আছে তার।

হাসানের চুপিসারে বিয়ে নিয়ে দারুণ একটি পোষ্ট দিয়েছেন বন্ধু পেস বোলার আবদুল হালিম। ফেসবুক পোষ্টে লিখেছেন-‘ব্রেকিং নিউজ, বিশ্বস্ত সুত্রে জানা গেছে ফেসবুকের হাজারো মেয়ের ক্রাশ কোন হাসি লুক ছাড়াই,হাজারো মেয়েকে কাঁদিয়ে বসে গেলেন বিয়ের পিড়িতে। মূলতঃ মেয়েদের প্রতি বিরক্ত হয়েই এমন সিদ্ধান্ত নিয়েছেন হাসান মাহমুদের বাবা। শুভ কামনা রইল জীবনের দ্বিতীয় ইনিংসের জন্য।’

মতামতের জন্য সম্পাদক দায়ী নন