‘মা তোমায় ভালোবাসি’ লক্ষ্মীপুরে ভিন্নধর্মী আয়োজন

প্রতিবেদক : এমএন /আর
প্রকাশিত: ১৩ মে, ২০১৮ ১০:৩০ অপরাহ্ণ

নিজস্ব প্রতিনিধি: মা একটি মধুর নাম। মায়ের সাথে পৃথিবীর অন্য কারো তুলনা করা যায় না। সন্তানদের ভালোর জন্য সারাজীবন ত্যাগ স্বীকার করেন মা। তাদের অকৃত্রিম ভালোবাসা সকল বিপদ-আপদ থেকে সন্তানকে আগলে রাখেন।

একটি শিশুকে ছোট থেকে বড় করতে একজন মা সর্বাধিক ভূমিকা রাখেন। মায়ের ভালোবাসা পৃথিবীর অন্যদের ভালোবাসাকেও হার মানায়। মা তার ভালোবাসার বিনিময়ে সন্তানদের কাছে কিছুই আশা করেন না। তাই সন্তানদেরও উচিত মায়ের সাথে ন¤্রভদ্রভাবে কথা বলা, তাদের সর্বদা হাসি-খুশি রাখা।

মায়ের প্রতি সম্মান, শ্রদ্ধা আর ভালোবাসা প্রকাশে সন্তানদের উৎসাহ করতে লক্ষ্মীপুরে ভিন্নধর্মী আয়োজনে মা দিবস পালিত হয়েছে। দিবসটি উপলক্ষে রোববার সকালে ন্যাশনাল আইডিয়াল স্কুল এন্ড কলেজের উদ্যোগে ‘মা তোমায় ভালোবাসি’ অনুষ্ঠানের আয়োজন করা হয়। এতে প্রায় ১১ শ’ শিক্ষার্থী ও ৫ শতাধিক মা অংশগ্রহণ করেন। এসময় মায়েদের ফুল দিয়ে বরণ করে নেওয়া হয়।
দিনব্যাপী উৎসবমুখর আয়োজনে ছিল মায়ের পা ধোয়া, অনুভূতি প্রকাশ, মাকে নিয়ে লেখা দেয়ালিকা প্রকাশসহ নানান অনুষ্ঠান। মায়ের প্রতি শ্রদ্ধা জানিয়ে সন্তান তার নিজ হাতে মায়ের পা ধুয়ে দেয়। এসময় অশ্রুসিক্ত মায়েরা তাদের সন্তানদের জন্য দোয়া করেন। অনুষ্ঠান শেষে তিনজনকে সেরা মা হিসেবে পুরস্কৃত করেন আয়োজকরা।

প্রতিষ্ঠানের কয়েকজন শিক্ষার্থী বলেন, আজ মা দিবস। বছরের এ দিনটি মায়ের জন্য। অন্যদিন হয়তো বলা হয় না মা তোমায় ভালোবাসি। তাই মাকে আজ জড়িয়ে ধরে বলেছি মা তোমাকে অনেক বেশি ভালোবাসি।

অনুষ্ঠানে উপস্থিত একজন মা বলেন, একটি শিশু যখন কথা বলতে শিখে প্রথম সে মা বলে ডাকে। সন্তানের জন্য মায়ের ভূমিকা সবচেয়ে বেশি। মায়েরা সবসময় চায় তাদের ছেলে-মেয়ে সবসময় ভালো থাকুক। তাই মায়েরা সকল বিপদ-আপদ থেকে সন্তানদের আগলে রাখে।

ন্যাশনাল আইডিয়াল স্কুল এন্ড কলেজের উপাধ্যক্ষ হাবিবুর রহমান সুবজ বলেন, মায়ের প্রতি ভালোবাসা একদিনের জন্য নয় সারা বছর হওয়া উচিত। তাই দিবসটি উপলক্ষে মায়ের প্রতি সম্মান, শ্রদ্ধা আর ভালোবাসা প্রকাশের জন্য শিক্ষার্থীদের উৎসাহ করতে এ আয়োজন করা হয়েছে। যেন শিক্ষার্থীরা তাদের মায়েদের সেবা করতে উৎসাহী হয়। ভবিষ্যতেও এ ধারা অব্যাহত থাকবে।

মতামতের জন্য সম্পাদক দায়ী নন