মনোনয়ন অংকে এলাকাছাড়া ছাত্রলীগ সভাপতি শরীফ

প্রতিবেদক : এমএন /আর
প্রকাশিত: ২ সেপ্টেম্বর, ২০১৮ ৪:০৮ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক: লক্ষ্মীপুর জেলা ছাত্রলীগের সভাপতি শাহাদাত হোসেন শরীফ যেন মনোনয়ন অংকে এলাকাছাড়া। ছাত্রলীগের সাবেক নেতাদের এমনি ধারণা।
শুক্রবার দুপুরে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রী একেএম শাহজাহান কামাল রাষ্ট্রিয় সফরে লক্ষ্মীপুরে আসেন। তিনি সদর আসনের সংসদ সদস্য। তার বিভিন্ন অনুষ্ঠানে জেলা ছাত্রলীগ সভাপতি শাহাদাত হোসেন শরীফকে দেখা যাচ্ছে না। এরআগেও কয়েকবার মন্ত্রী এলাকায় থাকাকালীন সময় শরিফ জেলার বাইরে ছিলেন।

লক্ষ্মীপুর পৌর ছাত্রলীগের কয়েকজন নেতা বলছেন, সভাপতি শরীফ সদর আসনের এমপি প্রার্থী একেএম শাহজাহান কামাল, গোলাম ফারুক পিংকু,এমএ সাত্তার, দেলোয়ার হোসেনসহ একাধিক প্রার্থীর প্রচারণা করবেন বলে প্রতিশ্রুতিবদ্ধ হয়েছেন। এমনকি তাদের থেকে মোটা অংকের টাকাও নেওয়ার অভিযোগ উঠেছে। এজন্য কোন প্রার্থীকে রেখে কোন প্রার্থীর প্রচারণায় যোগ দিবেন তা নিয়ে সংশয় তিনি। এজন্য শাহাদাত হোসেন শরীফ মন্ত্রী এলাকায় আসলে তিনি থাকেন না। অন্য কারো প্রচারণাতেও তাকে দেখা যাচ্ছে না। যিনি এমপি মনোনয়ন পাবেন শরীফ তার সাথেই থাকবেন বলে ধারণা করছেন পৌর ছাত্রলীগ নেতারা।

সম্প্রতি ছাত্র আন্দোলন ও গুজবের সচেতনতায় রাজ পথে নামেন জেলা ছাত্রলীগের নেতাকর্মীরা। ওই দিনের রাজপথেও দেখা যায়নি তাকে। এনিয়ে সংবাদকর্মী মোহাম্মদ আক্তার আলাম তার ব্যক্তিগত ফেসবুক আইডিতে স্ট্যাটার্স দিয়েছেন। এতে ব্যাপক সমালোচনার মুখে পড়ের ওই নেতা।
এদিকে শাহজাহান কামাল এলাকায় আসলে শরীফকে পাশে না দেখায় ক্ষোভ প্রকাশ করছেন মন্ত্রীর ঘনিষ্ঠজনরা।

জেলা ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি ও মন্ত্রীর ভাগিনা পাবেল আজিম দুঃখ প্রকাশ করে বলেন, মামা অনেক প্রচেষ্টা করে শরিফকে নেতা বানিয়েছে। তিনি লক্ষ্মীপুর সফরে আসলে শরীফকে পাওয়া যায় না। বেশ কয়েকটি অনুষ্ঠানে এমনি হয়েছে।

জানতে চাইলে জেলা ছাত্রলীগের সভাপতি শাহাদাত হোসেন শরীফ বলেন, আমি বিশেষ কাজে ঢাকায় আছি। মন্ত্রীর সাথে মোবাইল ফোনে কথা হয়েছে বলে কৌশলে এড়িয়ে যান তিনি।

মতামতের জন্য সম্পাদক দায়ী নন