ভোলায় কালবৈশাখী ঝড়ের কবলে পড়ে জেলে ট্রলার ডুবি, নিহত ১

প্রতিবেদক : এমএন/ এমএস
প্রকাশিত: ১৬ মে, ২০২৩ ৮:৫৪ অপরাহ্ণ

ভালো প্রতিনিধি: ভোলার চরফ্যাশনে কালবৈশাখী ঝড়ের কবলে পড়ে মেঘনা নদীতে একটি মাছ ধরার জেলে ট্রলার ডুবে গেছে। এসময় জেলে ট্রলারে থাকা ২৬ জেলেকে জীবিত উদ্ধার করা হলেও মোশাররফ হোসেন (৫৫) নামে এক জেলের মৃত্যু হয়েছে।

সোমবার মধ্যরাতে ভোলার চরফ্যাশন উপজেলার শশীভূষণ থানার হাজারীগঞ্জ ইউনিয়নের মাইনুদ্দিন মৎস্যঘাট থেকে প্রায় দুই কিলোমিটার পূর্বে মেঘনা নদীতে এ দুর্ঘটনা ঘটে।

স্থানীয় সূত্রে জানা যায়, সোমবার রাতে নদীতে মাছ ধরতে যাওয়ার সময় ঝড়ের কবলে পড়ে ওই জেলে ট্রলারটি। ডুবে যাওয়ার সময় ট্রলারে থাকা ২৭ জেলের মধ্যে ২৬ জেলে লাফিয়ে নদীতে পড়ে যান। এ সময় পাশে থাকা একই উপজেলার সামরাজ মৎস্যঘাটের কাদের মাঝির ট্রলারের লোকজন তাঁদের উদ্ধার করেন। কিন্তু মোশাররফ হোসেন ট্রলারের কেবিনে থাকায় বের হতে পারেননি।
উদ্ধার হওয়া ট্রলারের মাঝিরা জানান, ২৭ জন মাঝি-মাল্লা নিয়ে গতকাল রাতে মাছ ধরতে যান। মাইনুদ্দিন মৎস্যঘাট থেকে বের হয়ে প্রায় দুই কিলোমিটার দূরে মেঘনা নদীতে গেলে রাত সাড়ে ১০টার দিকে ঝড়ের কবলে পড়ে ট্রলারটি ডুবে যায়। এ সময় কেবিনে থাকার কারণে মোশারফ হোসেন বের হতে পারেননি। এতে তাঁর মৃত্যু হয়েছে।
শশীভূষণ থানার অফিসার ইনচার্জ মো. মিজানুর রহমান পাটোয়ারী এ তথ্য নিশ্চিত করে বলেন, পরিবারের অভিযোগ না থাকায় লাশ দাফনের জন্য পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। এ ঘটনায় থানায় একটি অপমৃত্যু মামলা করা হয়েছে।

মতামতের জন্য সম্পাদক দায়ী নন