লক্ষ্মীপুরে অস্ত্র মামলায় যুবকের ১০ বছরের সাজা

প্রতিবেদক : এমএন/ এমএস
প্রকাশিত: ১৬ মে, ২০২৩ ৫:৩৮ অপরাহ্ণ

নিজস্ব সংবাদদাতা: লক্ষ্মীপুরে অস্ত্র মামলায় আরমান হোসেন রনি (২৬) নামে এক যুবককে ১০ বছরের সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে ১০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও ৬ মাসের কারাদণ্ড দেওয়া হয়। মঙ্গলবার (১০ এপ্রিল) দুপুরে জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো. রহিবুল ইসলাম এ রায় দেন। অভিযোগ প্রমাণিত না হওয়ায় একই মামলায় আক্তার হোসেন (২৬) নামে একজনকে বেকসুর খালাস দেওয়া হয়েছে।

লক্ষ্মীপুর জেলা জজ আদালতের সরকারি কৌঁসুলি (পিপি) জসিম উদ্দিন বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, আরমানের বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত হওয়ায় আদালত তাকে ১০ বছরের কারাদণ্ড দিয়েছে। রায়ের সময় তিনি আদালতে উপস্থিত ছিলেন।

দণ্ডপ্রাপ্ত আরমান সদর উপজেলার বশিকপুর ইউনিয়নের কাশিপুর গ্রামের নুরুল ইসলামের ছেলে। খালাসপ্রাপ্ত আক্তার একই গ্রামের দ্বীন ইসলামের ছেলে।

আদালত সূত্র জানান, ২০২২ সালের ১৫ ফেব্রুয়ারী সদর উপজেলার বশিকপুরের কাশিপুর এলাকায় অস্ত্র উদ্ধারের অভিযান চালায় পুলিশ। এসময় পুলিশের উপস্থিতি টের পেয়ে আসামীরা পালিয়ে যায়। পরে তাদের ঘর তল্লাশি করে ১টি বার বোর শটগান ও ১টি একনলা বন্দুক উদ্ধার করা হয়।
পরে ওই রাতে দত্তপাড়া পুলিশ তদন্ত কেন্দ্রের উপ-পরিদর্শক (এসআই) আলহাজ উদ্দিন বাদী হয়ে আক্তার ও রনিকে আসামি করে চন্দ্রগঞ্জ থানায় অস্ত্র আইনে মামলা দায়ের করেন। পরে একই বছরের ১৭ মার্চ আক্তার ও রনিকে অভিযুক্ত করে আদালতে তদন্ত প্রতিবদেন দেয় পুলিশ।

মতামতের জন্য সম্পাদক দায়ী নন