বৃহস্পতিবার থেকে জৈব সুরক্ষায় মুশফিক তামিমদের ১৫ দিনের ক্যাম্প

প্রতিবেদক : এমএন/ এমএস
প্রকাশিত: ৩০ সেপ্টেম্বর, ২০২০ ১১:১৯ অপরাহ্ণ

১৪ দিনের বাধ্যতামূলক কোয়ারেন্টিন শর্ত শ্রীলংকার কোভিড ট্যাস্কফোর্স শিথিল না করায়  বাংলাদেশ ক্রিকেট দলের শ্রীলংকা সফর স্থগিত হয়েছে।

সফরকে সামনে রেখে এক সপ্তাহ জৈব সুরক্ষায় হোটেল সোনারগাঁয়ে অবস্থান এবং মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে অনুশীলনে কাটিয়েছে মুশফিক,তামিম,মুমিনুল,মাহামুদুল্লাহ,মোস্তাফিজরা। শ্রীলংকা সফর স্থগিত হলেও অনুশীলন ক্যাম্প স্থগিত হয়নি।

চারদিন বিশ্রামের পর বৃহস্পতিবার থেকে জৈব সুরক্ষায় সেই হোটেল সোনারগাঁয়ে আবাসন সুবিধায় ১৫ দিনের ক্যাম্প করবে ক্রিকেটাররা।  ১৫ দিন হোটেলে থাকবেন জাতীয় দলের স্কিল ক্যাম্পে সুযোগ পাওয়া ২৭ ক্রিকেটার।

এই ক্যাম্পে  দুই ভাগে ভাগ হয়ে ২টি দুই ‍দিনের ও একটি  তিন দিনের ওয়ার্ম আপ ম্যাচ খেলবে ক্রিকেটাররাা।এদিকে বিকেএসপিতে অনূর্ধ্ব-১৯ দলের ট্রায়াল ক্যাম্পও হচ্ছে শুরু। সে কারণে জাতীয় দলের স্কিল ক্যাম্পের ২৮ জন এবং  ও অনূর্ধ্ব-১৯ দলের দ্বিতীয় ট্রায়ালে থাকা ২৮ ক্রিকেটার এবং স্টাফ মিলিয়ে প্রায়  ১০০ জনের নমুনা সংগ্রহ করেছে বিসিবি।

বৃহস্পতিবার কোডিভ-১৯ পরীক্ষার ফলের ওপর ভিত্তি করে জাতীয় দল হোটেল সোনারগাঁওয়ে ও অনূর্ধ্ব-১৯ দল চলে যাবে বিকেএসপিতে। বিকেএসপিতে অনুশীলন ক্যাম্পে ৫টি ৫০ ওভারের ম্যাচ খেলবে দ্বিতীয় ট্রায়ালে ডাক পাওয়া ক্রিকেটাররা।

হোয়াটসঅ্যাপে পাঠানো বিসিবি’র এক ভিডিও বার্তায় প্রধান চিকিৎসক দেবাশীষ চৌধুরী বলেছেন-জৈব সুরক্ষা বলয়ের দ্বিতীয় দফা আগামীকাল শুরু হতে যাচ্ছে। জাতীয় দলের ক্রিকেটার, কোচিং স্টাফ ও সাপোর্ট স্টাফ এবং অনূর্ধ্ব-১৯ দলের ক্রিকেটারদের নমুনা সংগ্রহ করা হয়েছে। সবমিলিয়ে প্রায় ১০০ জনের টেস্ট করানো হয়েছে। আগামীকাল ফলাফলের ভিত্তিতে জাতীয় দল হোটেল সোনারাগাঁওয়ে ও অনূর্ধ্ব-১৯ দল বিকেএসপিতে চলে যাবে। ওখান থেকে তারা অনুশীলন কার্যক্রম শুরু করবে। স্বাস্থ্য মন্ত্রণালয়, হোটেল কর্তৃপক্ষ, বিকেএসপি ও বিসিবি মিলে জৈব সুরক্ষা বলয়টি নিয়ন্ত্রণ করবে।’

মতামতের জন্য সম্পাদক দায়ী নন