বিএনপিকে দুর্বল করে দেখার সুযোগ নেই : কাদের

প্রতিবেদক : এমএন
প্রকাশিত: ৬ নভেম্বর, ২০১৭ ৮:২৩ অপরাহ্ণ

কক্সবাজার : আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, বিএনপি সাংগঠনিকভাবে দুর্বল হলেও জনসমর্থনের দিক দিয়ে তাদের ছোট করে দেখার কোনো সুযোগ নেই।

সোমবার (৬ নভেম্বর) দুপুরে কক্সবাজার পাবলিক লাইব্রেরি চত্বরে জেলা আওয়ামী লীগের আয়োজনে নতুন সদস্য সংগ্রহ ও নবায়ন অনুষ্ঠানে কাদের এ কথা বলেন।

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী কাদের আরো বলেন, ‘কোনোভাবে বিএনপিকে দুর্বল প্রতিপক্ষ ভাবা যাবে না। আবার আওয়ামী লীগবিরোধী সব শক্তি ধানের শীষে ভোট দেবে। এই বিষয়টা অবশ্যই মাথা রাখতে হবে আমাদের। তাদের শক্ত প্রতিদ্বন্দ্বী ভেবে আগামী নির্বাচনের জন্য প্রস্তুতি নিতে হবে।’

আওয়ামী লীগ নেতা বলেন, ‘জাতীয়তাবাদী ন্যাশনালিস্ট পার্টি (বিএনপি) এখন নালিশ পার্টি। তাদের কয়েকজন নেতা এক জায়গায় বসে প্রেস ব্রিফিংয়ের নামে মিথ্যাচারের বাংলা রেকর্ড করেছে। বসে বসে তারা মিথ্যা ও অহেতুক নালিশ করে যাচ্ছে।’

কাদের বলেন, বাংলাদেশে আর কখনো গণঅভ্যুত্থান হবে না। কিন্তু বিএনপি এই দুঃস্বপ্ন নিয়ে বসে আছে। কিন্তু তাদের সেই স্বপ্ন কখনো পূরণ হবে না। কারণ, বিএনপির গণঅভ্যুত্থানের স্বপ্নকে শেখ হাসিনার উন্নয়ন ও অর্জনের জোয়ারে দুঃস্বপ্নে পরিণত হয়েছে।

মন্ত্রী বলেন, তরুণরাই হচ্ছে আওয়ামী লীগের আগামী দিনের শক্তি। তাই তরুণদের সদস্যভুক্তি করে আওয়ামী লীগকে আরো শক্তিশালী করতে হবে। সেইসঙ্গে নারীদেরও অগ্রাধিকার দিতে হবে। কারণ, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নারীর উন্নয়নে নারীদের গুরুত্ব দিচ্ছেন। তাই ১৮ বছরের তরুণ ও নারীদের দিয়ে কক্সবাজারের আওয়ামী লীগের সদস্যভুক্তির কার্যক্রম শুরু করতে হবে। সদস্য সংগ্রহ কার্যক্রমে আগ্রহীদের কাছে যেতে হবে। আগামী নির্বাচনে এই নতুন সদস্যরাই হবে জয়ের অন্যতম শক্তি।

ওবায়দুল কাদের বলেন, যত তরুণ আওয়ামী লীগের সদস্য হতে চাইবে, তাদের সদস্য করতে হবে। কোনো চাঁদাবাজ, সন্ত্রাসী, ভূমিদস্যু, স্বাধীনতাবিরোধী ও চিহ্নিত উগ্র মৌলবাদীদের আওয়ামী লীগে কোনো স্থান নেই। উন্নয়নের পাশাপাশি মানুষকে ভালোবাসা দিয়ে বিএনপির ভোটব্যাংক ভেঙে আগামী নির্বাচনে আওয়ামী লীগকে আবারও ক্ষমতায় আনতে দলীয় নেতাকর্মীদের প্রতি আহ্বান জানান তিনি।

কক্সবাজার জেলা আওয়ামী লীগের সভাপতি সিরাজুল মোস্তফার সভাপতিত্বে ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মুজিবুর রহমান চেয়ারম্যানের পরিচালনায় ও অনুষ্ঠিত সদস্য সংগ্রহ ও নবায়ন উদ্বোধন অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক ও সংসদ সদস্য মাহবুব-উল-আলম হানিফ, জাহাঙ্গীর কবির নানক, আওয়ামী লীগের চট্টগ্রাম বিভাগীয় সাংগঠনিক সম্পাদক এ কে এম এনামুল হক শামীম ও বাহাউদ্দীন নাছিম।

মতামতের জন্য সম্পাদক দায়ী নন