বাড়ি ভাড়ার জন্য এসে স্বর্ণালংকার লুট

প্রতিবেদক : এমএন/ এমএস
প্রকাশিত: ৪ জুন, ২০২০ ৭:৫৭ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক: লক্ষ্মীপুরে বাড়ি ভাড়ার নিতে এসে অভিনব কায়দায় এক নারীকে অচেতন করে প্রায় সাড়ে ৭ ভরি স্বর্ণালংকার লুটে নেওয়া হয়েছে। বৃহস্পতিবার (৪ জুন) সকাল সাড়ে ১০ টার দিকে জেলা শহরের হাসপাতাল সড়কে মুনতাহান ভিলায় এ ঘটনা ঘটে।
ভুক্তভোগী বাড়িওয়ালা খন্দকার জুয়েল ঠিকাদারী প্রতিষ্ঠান খন্দকার ব্রাদার্সের স্বত্ত্বাধিকারী। ঘটনার সময় তিনি বাসায় ছিলেন না। ভাড়াটিয়া সেজে এক পুরুষ ও দুই নারী জুয়েলের মা আঞ্জুমআরা বেগমকে অচেতন করে স্বর্ণালংকারগুলো লুট করে নেয়। ঘটনার সময় আঞ্জুমআরা একাই বাসায় ছিলেন।

জানা গেছে, বুধবার (৩ জুন) দুপুরে এক পুরুষ ও দুই নারী হাসপাতাল সড়কে ঠিকাদার খন্দকার জুয়েলদের বাসা ভাড়া নেওয়ার জন্য দেখে আসে। ভাড়া নিতে আসা ওই ব্যক্তি আরএফএল কোম্পানিতে চাকরি ও দুই নারীকে স্ত্রী-মা হিসেবে পরিচয় দিয়েছিল। তারা বাসা পছন্দ করে বৃহস্পতিবার (৪ জুন) উঠবে বলে সিদ্ধান্ত নেয়। সকাল ১০ টার দিকে বাড়িওয়ালা জুয়েল ঘর থেকে বের হয়ে যায়। এসময় তার মা আঞ্জুমআরা বেগম ঘরে একা ছিলেন। এরপরই দুই নারীকে নিয়ে ওই ব্যক্তি বাসায় ঢুকে।

এসময় আঞ্জুমআরাকে তারা বলে, তাদের মালামাল ট্রাকে উঠিয়ে দেওয়া হয়েছে। ট্রাক আসতেছে। এরমধ্যে দুপুরে তারা এ বাসায় রান্না করে খেতে চায়। এজন্য মাছসহ কাঁচা বাজার নিয়ে এসেছে। তাদেরকে একটু বসতে দিতে ও রান্নার ব্যবস্থা করে দেওয়ার জন্য আঞ্জুম আরাকে বলা হয়। একপর্যায়ে তারা আঞ্জুম আরার বেডরুমে ঢুকে তাকে চেতনানাশক ওষুধ মুখে লাগিয়ে দেয়। এসময় আঞ্জুম আরার গলার চেইন, হাতের থাকা স্বর্ণের চুড়ি, কানের দুল ও আংটিসহ প্রায় সাড়ে ৭ ভরি স্বর্ণালংকার লুটে নিয়ে যায়।

আঞ্জুমআরার ভাষ্যমতে, ভাড়াটিয়া সেজে চেতনানাশক ওষুধ দিয়ে তার গলার চেইন নিতে গেলে তিনি এক আত্মীয়কে ফোন দেওয়ার চেষ্টা করেন। কিন্তু এরমধ্যেই তিনি অচেতন হয়ে পড়েন। ওই আত্মীয়কে আর ফোন দিতে পারেননি।

জানতে চাইলে ঠিকাদার খন্দকার জুয়েল বলেন, ঘটনার সময় মা একাই বাসায় ছিলেন। ভাড়া নেওয়ার জন্য তারা বুধবার এসে বাসা পছন্দ করে। কিন্তু সকালে আমার মাকে অচেতন করে প্রায় সাড়ে ৭ ভরি স্বর্ণালংকার লুট করে নিয়েছে। ঘটনাটি পুলিশকে জানানো হয়েছে। এ ঘটনায় থানায় অভিযোগ করা হবে।

খবর পেয়ে লক্ষ্মীপুর শহর পুলিশ ফাঁড়ির উপ-পরিদর্শক (এসআই) কাওছারুজ্জামান ঘটনাস্থল পরিদর্শন করেছেন। থানায় লিখিত অভিযোগ করার পরামর্শ দিয়েছেন। অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে বলে জানান তিনি।

মতামতের জন্য সম্পাদক দায়ী নন