‘তোমাকে কিছু বলার ছিলো’

প্রতিবেদক : এমএন
প্রকাশিত: ৬ মে, ২০২১ ১২:৪৫ পূর্বাহ্ণ

ফাহাদ বিন বেলায়েত :
কতটা সময় গত হলো, আমার জানা নেই। জানি সময় তার গতিতে চলে যায়। আমার হাতের ঘড়িটা একটি সময়েই আটকে আছে। সময়কে তো বেঁধে রাখা যায় না। তবুও মনের ইচ্ছের বিরুদ্ধে যেতে পারছিনা!

 

তোমাকে কিছু বলার ছিলো- না নতুন কোন কথা নয়। যে কথা হয়েছিলো ঘড়ি বন্ধি সময়ে সে কথাগুলোই! যুগল প্রেমে ইতিহাস রচনা করার কোন ইচ্ছে নেই আমার। কবিও হতে চাইনা আমি। তবে ভেতরটা কাঁদে- মরুভূমির তপ্তবালুময় প্রাণ যেমন এক ফোটা জলের জন্য হাহাকার করে, ঠিক তেমন করে !

 

একদিন বৃক্ষ হওয়ার কথা ছিলো। রোদ্রতপ্ত ক্লান্ত দুপরে ছায়াসঙ্গী হবে বলে। সে ছায়া বৃক্ষ আজ অবধি আমায় যন্ত্রনা দেয় প্রতিটি মূহর্তে। ৭৩ হাজার ঘন্টার অব্যাক্ত শ্রুতিরা ভেসে বেড়ায় প্রতিটি রক্ত কনিকায়! সেটা কি স্বপ্ন ছিলো? যদি স্বপ্নই হয়ে থাকে তবে কেন ঘুম ভাঙছেনা?

 

তোমাকে কিছু বলার ছিলো- এখন আমাকে আমার অসহ্য লাগে। কুয়াশার সকাল, জ্যোৎস্না রাত, বৃষ্টির শব্দ সব কিছু, এখন বিষাদময়! হারিয়েছি একটা জীবনের সাজানো গল্পের ঝুড়ি! আর হাজারো স্মৃতির স্বপ্নরা অব্যাক্ত হয়ে আঁকড়ে ধরেছে আমার প্রশস্ত হৃদয় জুড়ে! নিঃশ্বাস নেওয়ার মত সময়টা ও দিব্বি আমায় ঘিরে আছে নিঃসঙ্গতায়!

 

তোমাকে কিছু বলার ছিলো- ভুল করেও যা ভোলা যায় না, তার সংক্ষিপ্ত নাম কি? বন্ধুরা নাম দিয়েছে পাগল। এখন আর কাউকে কিচ্ছু বলিনা, বুঝতে দেইনা, চেপে রাখি। চাপা কষ্ট একা বয়ে বেড়ানো অনেক সুখের। ঠিক যতটা সুখ পায় হঠাৎ ছটপট করে মরে যাওয়া কোন প্রাণী!

 

তোমাকে কিছু বলার ছিলো- কিন্তু বলা হলোনা, আমি অপেক্ষায় ছিলাম প্রাণ নিয়ে। যেদিন নিষ্প্রাণ হবো, সেখানে না হয় শেষ অপেক্ষা করবো।

 

তামাকে কিছু বলার ছিলো- আর নাইবা বলবে নিষ্প্রাণ দেহ। একবার ছুঁয়ে দিবে কথা দাও আমায়। আমি বুঝে নিবো আমার সকলই তোমার জানা। তোমার কাজল ধোয়া চোখের জলে।

 

তোমাকে কিছু বলার ছিলো- তুমি ভালো থেকো, অনেক অনেক ভালো থেকো।

 

লেখক : ফাহাদ বিন বেলায়েত

মতামতের জন্য সম্পাদক দায়ী নন