ফের ভারতে রেকর্ড শনাক্ত ও মৃত্যু

প্রতিবেদক : এমএন/ এমএস
প্রকাশিত: ৬ মে, ২০২১ ১০:১৭ পূর্বাহ্ণ

মহামারি করোনাভাইরাসে বিপর্যস্ত ভারত। দেশটিতে প্রতিদিনই এ ভাইরাসে শনাক্ত ও মৃত্যু হার বাড়ছে। ভারতবাসী এখনো জানে না এর শেষ কোথায়। দেশটিতে এখন পর্যন্ত এ ভাইরাসে আক্রান্ত হিসেবে দুই কোটি ১০ লাখ ৭০ হাজার ৮৫২ জন এবং মারা গেছে দুই লাখ ৩০ হাজার ১৫১ জন। যা গত দিনের থেকে সর্বোচ্চ।

গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছে চার লাখ ১২ হাজার ৬১৮ জন এবং মারা গেছে তিন হাজার ৯৮২ জন। এর আগের দিন ভারতে করোনাভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছিল তিন লাখ ৮২ হাজার ৬৯১ জন এবং মারা গেছে তিন হাজার ৭৮৬ জন।

ভারতে করোনা আক্রান্তদের মধ্যে সুস্থ হয়েছে এক কোটি ৭২ লাখ ৬৯ হাজার ৭৬ জন এবং আক্রান্ত অবস্থায় রয়েছে ৩৫ লাখ ৭১ হাজার ৬২৫ জন। সে দেশে করোনায় আক্রান্তদের মধ্যে সুস্থ হওয়ার হার ৯৯ শতাংশ এবং মারা যাওয়ার হার এক শতাংশ।

এদিকে সারাবিশ্বে এখন পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছে ১৫ কোটি ৫৮ লাখ ২০ হাজার ২৩৬ জন এবং মারা গেছে ৩২ লাখ ৫৫ হাজার ২৭০ জন।

বিশ্বে করোনায় আক্রান্তদের মধ্যে সুস্থ হয়েছে ১৩ কোটি ৩২ লাখ ১৭ হাজার ৮১৪ জন এবং বর্তমানে আক্রান্ত অবস্থায় রয়েছে এক কোটি ৯৩ লাখ ৪৭ হাজার ১৬২ জন।

বিশ্বে করোনায় আক্রান্তদের মধ্যে সুস্থ হওয়ার হার ৯৮ শতাংশ এবং মারা যাওয়ার হার দুই শতাংশ। সারাবিশ্বে বর্তমানে করোনায় আক্রান্তদের মধ্যে গুরুতর অবস্থায় রয়েছে এক লাখ ১০ হাজার ২৯৭ জন এবং বাকিদের অবস্থা স্থিতিশীল।

বিশ্বে করোনায় ক্ষতিগ্রস্ত দেশের তালিকায় সবার ওপরে রয়েছে যুক্তরাষ্ট্র। সে দেশে এখন পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছে তিন কোটি ৩৩ লাখ ২১ হাজার ২৪৪ জন এবং মারা গেছে পাঁচ লাখ ৯৩ হাজার ১৪৮ জন।

বিশ্বে করোনায় ক্ষতিগ্রস্ত দেশের তালিকায় যুক্তরাষ্ট্রের পর যথাক্রমে রয়েছে ভারত, ব্রাজিল, ফ্রান্স, তুরস্ক, রাশিয়া, ব্রিটেন, ইতালি, স্পেন ও জার্মানি।

ভারতের পরের অবস্থানে থাকা ব্রাজিলে মোট আক্রান্ত হয়েছে এক কোটি ৪৯ লাখ ৩৬ হাজার ৪৬৪ জন এবং মারা গেছে চার লাখ ১৪ হাজার ৬৪৫ জন।

সূত্র : ওয়ার্ল্ডোমিটার।

মতামতের জন্য সম্পাদক দায়ী নন