ফরম পূরণে বাদ পড়া ছাত্রদের এ কি কান্ড !

প্রতিবেদক : এমএন
প্রকাশিত: ২০ নভেম্বর, ২০১৭ ৫:২৪ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক : লক্ষ্মীপুরের রামগতির আলেকজান্ডার পাইলট উচ্চ বিদ্যালয়ের এসএসসি পরীক্ষায় ফরম পূরণ থেকে বাদ পড়া শিক্ষার্থীরা বিদ্যালয় ভাঙচুর করেছে। উত্তেজিত ছাত্ররা প্রধান শিক্ষকের বাড়ি ঘেরাও করে তাকে অবরুদ্ধ করে রাখা হয়।

সোমবার (২০ নভেম্বর) সকালে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আজগর আলী ও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইকবাল হোসেন ঘটনাস্থল পরিদর্শন করেন। এরআগে রবিবার (১৯ নভেম্বর) রাত সাড়ে ৭টার দিকে বিদ্যালয়ের কয়েকটি দরজা-জানালা ভাঙচুর ও শিক্ষককে অবরুদ্ধ করার ঘটনা ঘটে।


পরিদর্শনকালে ইউএনও বিদ্যালয়ের প্রধান শিক্ষক, পরিচালনা কমিটি ও সংশ্লিষ্টদের সাথে কথা বলেন। এসময় ঘটনার সাথে জড়িত ছাত্রদের বহিস্কার এবং ভাঙ্চুরের ঘটনায় থানায় মামলা দায়েরের নির্দেশ দেন।

বিদ্যালয় সূত্র জানায়, এবার কুমিল্লা বোর্ডের সিদ্ধান্ত দিয়েছে নির্বাচনী পরীক্ষায় অকৃতকার্য কোন পরীক্ষার্থীকে এসএসসি পরীক্ষার ফরম পূরন করতে দেয়া যাবে না। বোর্ডের সিদ্ধান্ত অনুযায়ি বিদ্যালয়ের ২০৪ জন শিক্ষার্থীর ফরমপূরণ করে বোর্ডে তথ্য পাঠানো হয়। এদিকে ফরমপূরণ থেকে বাদ পড়া ক্ষুদ্ধ ৪০-৫০ শিক্ষার্থী বিদ্যালয় ভাঙচুর করে। এসময় তারা শিক্ষকদের বিরুদ্ধে শ্লোগান দেয়। পরে তারা বাড়ি ঘেরাও করে প্রধান শিক্ষককে অবরুদ্ধ করে রাখে। খবর পেয়ে পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

প্রধান শিক্ষক আজিজুল ইসলাম ফিরোজ বলেন, পরীক্ষায় ফরমপূরণ না করতে পেরে কিছু শিক্ষার্থী এমন ঘটনা ঘটিয়েছে। বিষয়টি উর্ধ্বতন কর্তৃপক্ষকে জানানো হয়েছে। জড়িতদের বহিস্ককার ও মামলা দায়ের করা হবে।

রামগতি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইকবাল হোসেন বলেন, উত্তেজিত ছাত্ররা বিদ্যালয়ের কয়েকটি দরজা-জানালা ভাঙচুর করেছে। ঘটনাস্থলে পুলিশ গেলে তারা পালিয়ে যায়। বিদ্যালয় কর্তৃপক্ষকে মামলা দায়েরের মরামর্শ দেওয়া হয়েছে।

প্রসঙ্গত, ২০১৮ সালের এসএসসি পরীক্ষার লক্ষ্যে আলেকজান্ডার মডেল পাইলট উচ্চ বিদ্যালয় থেকে ২৮২ জন শিক্ষার্থী নির্বাচনী পরীক্ষায় অংশ নেয়। এরমধ্যে ৭৯জন শিক্ষার্থী নির্বাচনী পরীক্ষায় অকৃতকার্য হয়।

 

মতামতের জন্য সম্পাদক দায়ী নন