ফনির প্রভাবে লক্ষ্মীপুরে গুড়ি গুড়ি বৃষ্টি

প্রতিবেদক : এমএন /আর
প্রকাশিত: ৩ মে, ২০১৯ ৯:১৯ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক: কমঘূর্ণিঝড় ফোনির প্রভাবে লক্ষ্মীপুরে গুড়ি গুড়ি বৃষ্টি হচ্ছে। তবে শুক্রবার (৩ মে) সকালের দিকে থেমে থেমে কয়েকবার ভারী বৃষ্টি হয়েছিল।  দুপুরের পর থেকে জেলাব্যাপী গুড়ি গুড়ি বৃষ্টি শুরু হয়।


এদিকে প্রায় ২ ফুট উচ্চতা বৃদ্ধি পেয়ে মেঘনার পানি উপকূলে উঠে পড়েছে। প্লাবিত হতে শুরু করেছে নদীর তীরবর্তী এলাকাগুলো। দিনব্যাপী আকাশ পরিস্কার থাকলেও বিকেল ৫ টার পর থেকে আবহাওয়া খারাপ হতে শুরু করে। 


অন্যদিকে দুপুরের দিকে পানি বৃদ্ধি হওয়ার পর থেকে মেঘনা উত্তাল হয়ে উঠেছে। ঢেউগুলো এসে কূলে থাকা গাছ-গাছালির সঙ্গে আছড়ে পড়ছে। তবে এখনো পর্যন্ত কোন ধরণের অপ্রীতিকর ঘটনার কোন খবর পাওয়া যায়নি। 


ঘূর্ণিঝড় থেকে রক্ষায় উপকূলীয় এলাকার মানুষজনকে প্রশাসনের পক্ষ থেকে নিরাপদ আশ্রয় সাইক্লোন শেল্টারে যেতে বলা হলেও যাচ্ছে না তারা। নদী ভাঙনে ভিটে মাটি সবকিছু হারিয়ে তারা এখন আর ঘূর্ণিঝড় ভয় পায় না। যার কারণে কেউই সাইক্লোন শেল্টারে যেতে চাচ্ছে না। তবে ঘূর্ণিঝড়গুলোর সময় তারা ১০ নম্বর বিপদ সংকেত দিলে সাইক্লোন শেল্টারে উঠেছিল। 


নদী তীরবর্তী এলাকার মানুষগুলোকে নিরাপদ আশ্র‍য়ে আনার জন্য প্রশাসনের পক্ষ থেকে জোর তৎপরতা চলছে। ঘূর্ণিঝড়ের আঘাত থেকে রক্ষা করতে উপকূলীয় এলাকার মানুষদের নিরাপদ আশ্রয়ে আনার জন্য প্রশাসনের সঙ্গে রেডক্রিসেন্ট সদস্যরা কাজ করছে।

মতামতের জন্য সম্পাদক দায়ী নন