প্রধানমন্ত্রীর ছবির অবমাননা: কমলনগরে শ্রমিক লীগের কমিটি বিলুপ্ত

প্রতিবেদক : এমএন /আর
প্রকাশিত: ৩ অক্টোবর, ২০১৮ ১০:৪৫ অপরাহ্ণ

নিজস্ব প্রতিনিধি: লক্ষ্মীপুরের কমলনগর উপজেলা শ্রমিক লীগের কমিটি বিলুপ্ত করা হয়েছে। বুধবার সন্ধ্যায় জেলা শ্রমিক লীগের আহবায়ক মামুনুর রশিদ ও যুগ্ম-আহবায়ক মোঃ ইউছুফ পাটওয়ারী স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ কমিটি বাতিল করা হয়।

প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, সম্প্রতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং কেন্দ্রীয় আওয়ামী লীগের কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক ফরিদুন্নাহার লাইলীর ছবি সম্বলিত ফেষ্টুন ছিড়ে অবমাননা করেছে কমলনগর উপজেলা শ্রমিক লীগের সভাপতি মোশারেফ হোসেন রাসেল। এতে দলের ভাবমূর্তি ক্ষুন্ন হচ্ছে। এসবের কারনে কমলনগর উপজেলা শ্রমিক লীগের কমিটি বিলুপ্ত করা হয়েছে।

বঙ্গবন্ধু ও শেখ হাসিনা সম্বলিত ফেষ্টুন অবমাননার কারায় কেন্দ্রীয় আওয়ামী লীগের কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক ফরিদুন্নাহার লাইলী, জেলা আওয়ামী লীগের সভাপতি গোলাম ফারুক পিংকু ও কমলনগর উপজেলা আওয়ামী লীগের সভাপতি নুরুল আমিন মাস্টার ক্ষোভ প্রকাশ করেন। তার বিরুদ্ধে আইগত ব্যবস্থা নিবেন বলেও জানান তারা।

লক্ষ্মীপুর জেলা শ্রমিক লীগের সাবেক সভাপতি অধ্যাপক নুরুল হুদা বকুল বলেন, রাসেলের বিরুদ্ধে একাধিক অভিযোগ পাওয়ার পরও অদৃশ্য হস্তক্ষেপের কারনে আমরা ব্যবস্থা নিতে পারেনি। এবার সে বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীর ছবিকেও অবমাননা করেছে।

জানতে চাইলে জেলা শ্রমিক লীগের আহবায়ক মামুুনুর রশিদ বলেন, কমলনগর উপজেলা শ্রমিক লীগের সভাপতি মোশারেফ হোসেন রাসেলের বিরুদ্ধে বিভিন্ন ধরনের অপকর্মের অভিযোগ আমাদের কাছে এসেছে। দলের গঠনতন্ত্র বিরোধী একাধিক কাজের সত্যতা মিলেছে তার বিরুদ্ধে। এসবের কারনে সংগঠনের গঠনতন্ত্র অনুযায়ী কমলনগর উপজেলা কমিটি বিলুপ্ত করা হয়েছে।

মতামতের জন্য সম্পাদক দায়ী নন