পাকিস্তান সফরে জাতীয় দলে ডাক পেলেন লক্ষ্মীপুরের কৃতি সন্তান হাসান মাহমুদ

প্রতিবেদক : এমএন/ এমএস
প্রকাশিত: ১৮ জানুয়ারি, ২০২০ ৪:৫৪ অপরাহ্ণ

এক বছর আগে ঘণ্টায় সর্বোচ্চ ১৪০ কিলোমিটা গতিতে বল করে তাক লাগিয়ে দিয়েছিলেন হাসান মাহমুদ। বর্তমানে সে গতির পরিমাণ বেড়েছে আরও। গেলো বঙ্গবন্ধু প্রিমিয়ার লিগে সেটাই দেখিয়েছেন তিনি। যে কারণে এ পেসার ছিলেন আলোচনায়। শেষ পর্যন্ত এ তরুণ জায়গা করে নিয়েছেন পাকিস্তান সফরের বাংলাদেশ টি-টোয়েন্টি দলে।

শনিবার (১৮ জানুয়ারি) দুপুরে ১৫ সদস্যের বাংলাদেশ দলের স্কোয়ার্ডে হাসান মাহমুদের নাম ঘোষণা করে বিসিবি।

হাসান মাহমুদ রাব্বি লক্ষ্মীপুর জেলা শহরের পৌর ৬নং ওয়ার্ডের বাঞ্চানগর গ্রামের মমিন ভেন্ডার বাড়ির মো. ফারুক হোসেনের ছেলে। তাঁর বাবা ভূমি মন্ত্রণালয়ের জরিপ বিভাগের অবসরপ্রাপ্ত কর্মকর্তা। দু’ভাই এবং তিন বোন আর বাবা মা নিয়েই তাদের সংসার। বড় ভাই আবুল হাসান হৃদয় সিএসসিতে পড়াশুনা করছেন অ্যামরিকান ইউনিভার্সিটিতে। বোনরা বিবাহিত।

জানা যায়, আসন্ন বাংলাদেশ বনাম পাকিস্তান টি-টোয়েন্টি সিরিজের জন্য এ স্কোয়াড ঘোষণা করা হয়। এ সিরিজে বাংলাদেশ দলের অধিনায়ক মাহমুদ উল্লাহ রিয়াদ।

আগামী ২৩ জানুয়ারি পাকিস্তানের উদ্দেশে রওনা হবে বাংলাদেশ টি-টোয়েন্টি দল। এরপর ২৪, ২৫ ও ২৭ জানুয়ারি লাহোরে তিনটি টি-টোয়েন্টি ম্যাচে খেলবে দুই দল। ২৮ জানুয়ারি দেশে ফিরবে টাইগাররা।

বাংলাদেশ টি-টোয়েন্টি স্কোয়াড: 

মাহমুদউল্লাহ রিয়াদ (অধিনায়ক), তামিম ইকবাল, সৌম্য সরকার, নাঈম শেখ, নাজমুল হোসেন শান্ত, লিটন দাস, মোহাম্মদ মিথুন, আফিফ হোসেন, মেহেদী হাসান, আমিনুল ইসলাম বিপ্লব, মোস্তাফিজুর রহমান, শফিউল ইসলা

মতামতের জন্য সম্পাদক দায়ী নন