নোয়াখালী জেলা আ.লীগের কমিটি সব লুটেপুটে খাচ্ছে: সাংসদ একরামুল

প্রতিবেদক : এমএন/ এমএস
প্রকাশিত: ২০ মার্চ, ২০২২ ১২:১১ পূর্বাহ্ণ

নোয়াখালী জেলা আওয়ামী লীগ সব লুটেপুটে খাচ্ছে বলে মন্তব্য করেছেন নোয়াখালী-৪ (সদর-সুবর্ণচর) আসনের সংসদ সদস্য একরামুল করিম চৌধুরী। তিনি বলেন, নোয়াখালী জেলা আওয়ামী লীগকে ধ্বংস করার চেষ্টা করছে আহ্বায়ক কমিটি। এ কমিটি সব লুটেপুটে খাচ্ছে। আহ্বায়ক এএইচএম খায়রুল আনম একজন ‘অত্যাচারী’। তিনি নিজেকে জনপ্রিয় দাবি করলেও তাকে এ অঞ্চলের মানুষ পছন্দ করেন না।

শনিবার (১৯ মার্চ) দুপুরে নোয়াখালী সদর উপজেলা পরিষদ মিলনায়তনে উপজেলা প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক সমিতির সঙ্গে এক মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন।

জেলা আওয়ামী লীগের যুগ্ম আহ্বায়ক ও সাবেক উপজেলা চেয়ারম্যান অ্যাডভোকেট শিহাব উদ্দিন শাহিনকে উদ্দেশ্য করে একরামুল করিম চৌধুরী বলেন, সাবেক চেয়ারম্যান ৩ থেকে ৫ লাখ টাকা ঘুষ নিয়ে প্রাথমিক বিদ্যালয়ের পিয়ন নিয়োগ দিয়েছেন। একটা গরিব লোক যদি ৩ থেকে ৫ লাখ টাকা ঘুষ দিয়ে চাকরি নেয়, তখন তো সে এ চাকরি করে সংসার চালাতে পারবে না। ফলে সে পিয়নগিরি না করে দানায়-পানায় করবে, শিক্ষকদের কথা শুনবে না।

এ সময় একরামুল করিম চৌধুরী বর্তমান উপজেলা পরিষদ চেয়ারম্যান সামছুদ্দিন জেহান ও উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসারকে নির্দেশ দিয়ে বলেন, যে সকল বিদ্যালয়ের পিয়ন কাজ করে না, শিক্ষকদের কথা শুনে না তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার নির্দেশ দেন।

জেলা আওয়ামী লীগ নিয়ে সাংসদের করা অভিযোগ প্রসঙ্গে যুগ্ম আহ্বায়ক ও সাবেক উপজেলা চেয়ারম্যান অ্যাডভোকেট শিহাব উদ্দিন শাহিন ঢাকা পোস্টকে বলেন, উনি যে আমাদের বিরুদ্ধে এসব অভিযোগ করছেন তার প্রমাণ নেই। প্রয়োজন হলে দুদকের মাধ্যমে তদন্ত হোক, তাহলে গত ১৩ বছরে উনি কী করেছেন আর গত ছয় মাসে আমরা কী করেছি তা বের হয়ে আসবে।

শিহাব উদ্দিন শাহিন পাল্টা অভিযোগ করে বলেন, একরামুল করিম চৌধুরী সুবর্ণচর ও সদরের প্রতিটি মসজিদ নির্মাণে ৬৫ লাখ করে টাকা নিয়েছেন। যে লোক মসজিদ নির্মাণে টাকা নেন, তার মুখে এ ধরনের কথা শোভা পায় না। সরকারি দপ্তর থেকে কীভাবে নেন তা এখন প্রায় প্রকাশ্য।

প্রাথমিক বিদ্যালয়ের অফিস সহকারী (পিয়ন) নিয়োগে ঘুষের অভিযোগের বিষয়ে শিহাব উদ্দিন শাহিন বলেন, পিয়ন নিয়োগের ক্ষেত্রে উপজেলা পরিষদের চেয়ারম্যানের কোনো সম্পর্ক নেই। প্রাথমিক বিদ্যালয়, উপজেলা পরিষদের পিয়ন নিয়োগসহ সবকিছুর সভাপতি হলেন ইউএনও। কেউ যদি বলে, আমি একটা চকলেট কারও কাছ থেকে খেয়েছি, আমি রাজনীতি ছেড়ে দেব। আর প্রমাণ করতে না পারলে আমি মানহানির মামলা করব।

প্রসঙ্গত, বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের ছোট ভাই বসুরহাট পৌরসভার মেয়র আবদুল কাদের মির্জা দীর্ঘদিন ধরে সত্যবচনের নামে নোয়াখালী-৪ (সদর-সুবর্ণচর) আসনের সংসদ সদস্য একরামুল করিম চৌধুরীর সম্পর্কে নানা মন্তব্য করে আসছেন।

কাদের মির্জা একরামুল করিম চৌধুরীকে অপরাজনীতির হোতা উল্লেখ করে নানা অনিয়মের কথা প্রকাশ করেন। ২০২১ সালের ৩০ সেপ্টেম্বর সম্মেলনে ঘোষিত কমিটির সাধারণ সম্পাদক পদ থেকে বাদ দিয়ে ৮৭ সদস্যের নতুন আহ্বায়ক কমিটি ঘোষণা করা হয়। এতে আহ্বায়ক করা হয় ভেঙে দেওয়া কমিটির সভাপতি এ এইচ এম খায়রুল আনম চৌধুরীকে। আর দুই যুগ্ম আহ্বায়ক করা হয় শিহাব উদ্দিন ও নোয়াখালী পৌরসভার মেয়র সহিদ উল্যাহ খানকে।

মতামতের জন্য সম্পাদক দায়ী নন