রায়পুরে ১৫ হাজারের বেশি মানুষ পাবেন টিসিবির পণ্য

প্রতিবেদক : এমএন/ এমএস
প্রকাশিত: ২০ মার্চ, ২০২২ ১২:০৬ পূর্বাহ্ণ

পবিত্র মাহে রমজান উপলক্ষ্যে লক্ষ্মীপুরের রায়পুরে প্রায় ১৫ হাজার ৭’শ নিম্ন আয়ের টিসিবির কার্ডধারী পরিবারকে সরকারের ভর্তুকি মূল্যে পণ্যসামগ্রী বিতরণ করা হবে।

গতকাল শনিবার (১৯ মার্চ) দুপুর ১২টায় উপজেলা প্রশাসনের হল রুমে প্রেস ব্রিফিংয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা অঞ্জন দাস জানান, ২০ তারিখ থেকে রায়পুর পৌরসভা সহ উপজেলার ১০টি ইউনিয়নে ন্যায্য মূল্যে টিসিবির পণ্য বিক্রি করা হবে।

প্রথম ও দ্বিতীয় দিন রায়পুর পৌরসভা ও উপজেলার উত্তর চরআবাবিল ইউনিয়নে টিসিবির পণ্য বিতরণ করা হবে। পরবর্তীতে পর্যায়ক্রমে সবকটি ইউনিয়নে এ পণ্য বিতরণ করা হবে। ৩ জন ডিলারকে সংশ্লিষ্ট ট্যাগ অফিসারের উপস্হিতিতে পন্য বিতরন করতে কঠোর নির্দেশনা প্রদান করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা অঞ্জন দাস।

উপজেলায় ১৫৭০৬ জন টিসিবির কার্ডধারীর মধ্যে পৌরসভায় ২১৮৩ জন, উত্তর চর আবাবিল ইউনিয়নে ১৪৮১ জন, উত্তর চরবংশী ইউনিয়নে ২০৯১ জন, চরমোহনা ইউনিয়নে ১২৮৯ জন, সোনাপুর ইউনিয়নে ১৩৮৫ জন, চরপাতা ইউনিয়নে ৭৮৮ জন, কেরোয়া ইউনিয়নে ১৭৬৯ জন, বামনী ইউনিয়নে ১২৯১ জন, দক্ষিণ চরবংশী ইউনিয়নে ১৪০৭ জন, দক্ষিণ চর আবাবিল ইউনিয়নে ১২৪৯ জন ও রায়পুর ইউনিয়নে ৭৭৩ জন এ কার্ডের সুবিধা পাবেন। টিসিবির পণ্যের মধ্যে চিনি প্রতি কেজি ৫৫ টাকা, মসুর ডাল প্রতি কেজি ৬৫ টাকা, সয়াবিন তেল কেজিপ্রতি ১১০ ও ছোলা কেজিপ্রতি ৫০ টাকা করে বিক্রি করা হবে। ছোলা ও খেজুর রমজানে বিক্রি শুরু হবে। সকাল ১০টা থেকে বিকাল ৩টা পর্যন্ত টিসিবির পণ্য বিক্রি করা হবে।

নির্ধারিত সময়ের মধ্যে কার্ডধারীরা না এলে উপস্থিত জনগণের কাছে তা বিক্রি করে দিয়ে আসতে হবে বলে ডিলারদের নির্দেশনা দেন উপজেলা প্রশাসন।

সভায় উপস্থিত ছিলেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা অঞ্জন দাস, সহকারী কমিশনার (ভূমি) রাসেল ইকবাল সহ রায়পুরে কর্মরত সকল সাংবাদিকবৃন্দ।

মতামতের জন্য সম্পাদক দায়ী নন