‘নিসচা’ চন্দ্রগঞ্জ কমিটির সদস্যদের আইডি কার্ড প্রদান

প্রতিবেদক : এমএন /আর
প্রকাশিত: ১৫ মে, ২০১৮ ৬:১১ অপরাহ্ণ

নিজস্ব প্রতিনিধি : ‘নিরাপদ সড়ক চাই’ (নিসচা) চন্দ্রগঞ্জ থানা শাখা-লক্ষ্মীপুর এর সদস্যদের মধ্যে পরিচয়পত্র (আইডি কার্ড) বিতরণ ও মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। সোমবার (১৩মে) সন্ধ্যায় চন্দ্রগঞ্জ রাজমুকুট কমিউনিটি সেন্টারে এ সভার আয়োজন করা হয়। এতে সভাপতিত্ব করেন, নিসচা’ চন্দ্রগঞ্জ থানা শাখার আহ্বায়ক মো. আলী হোসেন।

নিসচা’ চন্দ্রগঞ্জ থানা শাখার সদস্য সচিব মো. বাবুল হোসেনের সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, কফিল উদ্দিন বিশ্ববিদ্যালয় কলেজের অধ্যক্ষ সরকার মো. জোবায়েদ আলী।

বিশেষ অতিথি ছিলেন, চন্দ্রগঞ্জ হাইওয়ে থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. শাহজাহান খান, চন্দ্রগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি/তদন্ত) মো. জাফর আহম্মেদ, নিচসা’ চন্দ্রগঞ্জ থানা কমিটির প্রধান উপদেষ্টা ও স্থানীয় চেয়ারম্যান নুরুল ইসলাম বাবুল, নিসচা’র সন্মানীত উপদেষ্টা কাজী মো. মোস্তফা কাজল, জেলা জাতীয় পার্টির সহ-সভাপতি সামছুউদ্দিন পাটোয়ারী, এক্স-ক্যাডেট এসোসিয়েশনের লক্ষ্মীপুর জেলা শাখার সাধারণ সম্পাদক মহিন উদ্দিন বুলু, নিসচা’র উপদেষ্টা আনোয়ার হোসেন আজাদ।

বক্তব্য রাখেন, নিসচা’ চন্দ্রগঞ্জ থানা শাখার যুগ্ম আহ্বায়ক সমীর কর্মকার সাগর, যুগ্ম আহ্বায়ক সোহেল মাহমুদ মিলন, সদস্য গৌতম চন্দ্র মজুমদার ও সামছুল আলম বিত্ত প্রমুখ। এ সময় নিসচা’ চন্দ্রগঞ্জ থানা শাখার সকল সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।

বক্তব্যে অনুষ্ঠানের প্রধান অতিথি সরকার মো. জোবায়েদ আলী বলেন, সড়ক দুর্ঘটনা রোধে নিসচা’ সারাদেশে একটি বলিষ্ট ভূমিকা পালন করছে। এই আন্দোলন আরো বেগবান করতে হবে।

বিশেষ অতিথি হাইওয়ে থানার ওসি মো. শাহজাহান খান বলেন, আমাদের দেশে আইন মানার প্রবনতা কম এবং জনসচেতনতার অভাব। যার কারণে প্রতিনিয়ত সড়কে দুর্ঘটনায় প্রাণহানি ঘটছে। এর জন্য নিসচা’র মাধ্যমে সকল শ্রেণি-পেশার মানুষকে সম্পৃক্ত করে সচেতনতা বাড়াতে হবে। তিনি নিসচা’র সকল কর্মকান্ডে নিজেকে সম্পৃক্ত রাখার ঘোষণা দেন।

বিশেষ অতিথি চন্দ্রগঞ্জ থানার ওসি/তদন্ত মো. জাফর আহম্মেদ বলেন, আমরা জানি বেশি মানি কম। এটাই আমাদের সবচেয়ে বড় সমস্যা। তিনি বলেন, রাস্তায় চলাচলের ক্ষেত্রে ট্রাফিক আইন মানতে হবে। অদক্ষ চালক দিয়ে বা লাইসেন্সবিহীন গাড়ির ড্রাইভিং রোধ করতে হবে। এ জন্য তিনি আইনের প্রয়োগসহ জনসচেতনতা বাড়ানোর তাগিদ দেন।

বিশেষ অতিথির বক্তব্যে ইউপি চেয়ারম্যান নুরুল ইসলাম বাবুল বলেন, ফুটপাত দখলমুক্তসহ যত্রতত্র গাড়ি পার্কিং রোধে সবাইকে দায়িত্ব পালন করতে হবে। এ জন্য প্রভাবশালী মহল কর্তৃক ফুটপাত দখলমুক্ত করণে তিনি আইন-শৃঙ্খলা বাহিনীর সহযোগিতা চান।

বিশেষ অতিথি কাজী মো. মোস্তফা কাজল বলেন, সড়ক দুর্ঘটনা রোধে এবং সচেতনতা বৃদ্ধির জন্য পাঠ্যপুস্তকে এই বিষয়টি অন্তর্ভূক্ত করতে হবে। এ জন্য তিনি নিসচা’র চেয়ারম্যান চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চনের মাধ্যমে সরকারের সংশ্লিষ্ট বিভাগকে এই বিষয়টি অবহিত করার প্রস্তাব রাখেন।
পরে অতিথিবৃন্দ নিসচা’ চন্দ্রগঞ্জ থানা শাখার সদস্যদের মাঝে পরিচয়পত্র বিতরণ করেন।

মতামতের জন্য সম্পাদক দায়ী নন