নিলামে ব্যাট তুলছেন না আশরাফুল

প্রতিবেদক : এমএন/ এমএস
প্রকাশিত: ১৪ মে, ২০২০ ৮:৫৯ অপরাহ্ণ

করোনা ভাইরাস সংক্রমন ঝুঁকিতে যখন অচল হয়ে পড়েছে দেশের মানুষ, তখন দুঃস্থদের পাশে দাঁড়াতে বিসিবি থেকে প্রাপ্ত তিন মাসের বেতনের পুরোটাই বন্টন করেছেন মোহাম্মদ আশরাফুল। প্রথম শ্রেনীর চুক্তিবদ্ধ ক্রিকেটার হিসেবে অংকটা খুব বেশি নয়, ৮১ হাজার টাকার মতো।

তাই এই অংক দান করে তৃপ্তির ঢেকুর তুলতে পারছেন না আশরাফুল। অস্বচ্ছলদের পাশে ব্যাপকভাবে দাঁড়াতে নিজের স্মরনীয় ব্যাটটি নিলামে দিতে চেয়েছিলেন

মোহাম্মদ আশরাফুল।

২০০৫ সালে কার্ডিফে অস্ট্রেলিয়ার বিপক্ষে ম্যাচ উইনিং সেঞ্চুরির ব্যাটটি নিলামে বিক্রি করে বিক্রিত অর্থের পুরোটা অসহায়,দুঃস্থদের মধ্যে বন্টনের সিদ্ধান্ত নিয়েছিলেন।২০১৯ বিশ্বকাপে  সাকিব আল হাসানের ৫ লাখ টাকা ভিত্তিমূল্যের ব্যাট ২০ লাখ টাকায় অনলাইন লাইভে বিক্রি হওয়ায় বাংলাদেশের সেরা জয়ের ব্যাটটি রেকর্ড মূল্যে বিক্রির প্রত্যাশা ছিল তার।

সাকিবের ব্যাট নিলামে বিক্রি করেছে যারা, সেই অকশন ফর অ্যাকশনের সাথে কথা বলে ব্যাটটির ভিত্তিমূল্য ৮ লাখ টাকা নির্ধারন করেছিলেন। তবে বাংলাদেশের প্রথম ডাবল সেঞ্চুরিয়ান মুশফিকুর রহিমের ব্যাটের নিলাম নিয়ে হাস্যকর ঘটনায় নিলাম প্রক্রিয়ার উপর অনাস্থা এনেছেন আশরাফুল। নিলামে ব্যাট তোলার সিদ্ধান্ত প্রত্যাহার করে নিয়েছেন আশরাফুল। বুধবার বিকেলে সাংবাদিকদের সাথে  টেলিফোনে আলাপকালে পরিবর্তিত এই সিদ্ধান্তের কথাই জানিয়েছেন আশরাফুল-‘  মুশফিকুরের ব্যাটের নিলাম নিয়ে রীতিমতো তামাশা হচ্ছে। আমার রেকর্ডের ব্যাট নিলামে উঠিয়ে তামাশা হোক,তা চাই না।বুঝতে হবে, আমার ব্যাটে রেকর্ড হয়েছে।  আমি অকশন ফর অ্যাকশনের নাফিজ ভাই-এর সাথে কথা বলেছি। প্রথম উনি আমার ব্যাটের নিলামের জন্য একবার ১১ তারিখ ( ১১ মে)  নির্ধারন করে পরে বলেছেন হোল্ড। তখন আমি বলেছি, ৮-১০ লাখ টাকার জন্য আমি ব্যাট দিব না।কারন, এই ব্যাটটির মূল্য অনেক। জস বাটলার তার বিশ্বকাপ জার্সি যেভাবে নিলামে বিক্রি করেছে, সেরকম স্বচ্ছ প্রক্রিয়া দেখছি না ।  আমার মূল্যবান ব্যাটটি কিভাবে নিলামে তুলবে, কিভাবে বিক্রি হবে, কিভাবে টাকাটা আসবে, তারা কমিশন মানি কতো পাবে, না কমিশন মানি নিবে না, তার কিছুই বলছে না। তাই ওদেরকে না করে দিয়েছি।

মতামতের জন্য সম্পাদক দায়ী নন