দুর্যোগকালীন চিকিৎসায় লক্ষ্মীপুরে ৬৭ মেডিকেল টিম

প্রতিবেদক : এমএন
প্রকাশিত: ১০ অক্টোবর, ২০১৮ ১১:৩৮ অপরাহ্ণ
Vector Cartoon illustration of Group of doctors, nurses and other medical staff isolated

নিজস্ব প্রতিনিধি :

দুর্যোগকালীন নিরাপত্তায় লক্ষ্মীপুরে জেলা প্রশাসনের পক্ষ থেকে চিকিৎসার জন্য ৬৭ টি মেডিকেল টিম ও অর্ধশতাধিক স্বেচ্ছাসেবক দলকে প্রস্তুত রাখতে বলা হয়েছে। এছাড়াও স্থানীয় প্রশাসন ও রেড ক্রিসেন্টকে প্রস্তুত থাকারও নির্দেশ দেন জেলা প্রশাসক । পাশাপাশি আশ্রয়কেন্দ্রের লোকজনের জন্য প্রয়োজনীয় খাদ্য সরবরাহ করা হয়েছে বলে জানা গেছে।

বুধবার (১০ অক্টোবর) বিকালে ঘূর্ণিঝড় ‘তিতলি’র আঘাতে ক্ষয়ক্ষতি ও দূর্যোগ মোকাবেলায় প্রস্তুতি সভায় জেলা প্রশাসক অঞ্জন চন্দ্রপাল বিষয়টি নিশ্চিত করেন।

জেলা প্রশাসকের কার্যালয়ে আয়োজিত এ সভায় উপস্থিত ছিলেন সিভিল সার্জন ডা. মোস্তফা খালেদ আহম্মদ, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ ইকবাল হোসেন প্রমুখ। এসময় সরকারি-বেসরকারি ও বিভিন্ন এনজিও সংগঠনের প্রতিনিধি ও জেলায় কর্মরত সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

সভায় জেলা প্রশাসক অঞ্জন চন্দ্র পাল বলেন, উপকূলীয় এলাকায় মাইকিং করে মানুষকে নিরাপদ আশ্রয়ে সরিয়ে নিতে বলা হয়েছে। সরকারি কর্মকর্তা-কর্মচারিদের ছুটি বাতিল ও সবধরণের শিক্ষা প্রতিষ্ঠানের পাঠদান এবং আন্ত:জেলা লঞ্চ সার্ভিস বন্ধ রাখার নির্দেশ দেওয়া হয়েছে। ঘূর্ণিঝড় চলাকালীন ও পরবর্তি সময়ে লক্ষ্মীপুরবাসীর সুবিধার্থে একটি মোবাইল কন্ট্রোল টিম গঠন করা হয়েছে। মোবাইল কন্ট্রোল টিমের নাম্বার- ০৩৮১-৬২২৪০ ও ০১৭৮৮৫৭৭৭০৬।

মতামতের জন্য সম্পাদক দায়ী নন