দলগত অনুশীলনে ফিরতে মুখিয়ে তামিমরা

প্রতিবেদক : এমএন/ এমএস
প্রকাশিত: ১০ মার্চ, ২০২১ ২:১৯ অপরাহ্ণ

অবশেষে নিউজিল্যান্ড সফরে ‘কঠিন’ কোয়ারেন্টিন পর্ব শেষ হয়েছে বাংলাদেশ ক্রিকেট দলের। যে কারণে সফরকারীরা বুধবার মুক্ত বাতাসে বের হয়েছে। আজই তারা ক্রাইস্টচার্চ থেকে কুইন্সটাউনে যাবে। তার আগে তামিম ইকবাল জানিয়েছেন, সবাই এখন দলগত অনুশীলনে ফিরতে মুখিয়ে।

কুইন্সটাউনে বৃহস্পতিবার থেকে দলগত অনুশীলন করবে বাংলাদেশ। ওয়ানডে সিরিজ শুরুর আগে কয়েকটি অনুশীলন সেশন ছাড়াও অনুশীলন ম্যাচ খেলবেন তামিম ইকবাল-মুশফিকুর রহিমরা।

দুই সপ্তাহের কোয়ারেন্টাইনে থাকলেও নিউজিল্যান্ডের আতিথেয়তায় খুশি তামিম,‘দারুণ অনুভূতি। এটা আমাদের জন্য নতুন অভিজ্ঞতা। আমরা জৈব সুরক্ষা বলয়ে ছিলাম। কিন্তু এমন একদম আইসোলেশনে ছিলাম না। সত্যি কথা বলতে এখানে যারা ছিলেন, তাঁরা আমাদের খুবই ভালো দেখাশোনা করেছে। নিউজিল্যান্ড ক্রিকেট সেভাবে সব দেখাশোনা করেছে, আমরা শুধু ধন্যবাদ দিতে পারি। এটা সহজ না। কিন্তু ওরা যতটা সহজ করা যায় সেটা করেছে।’

 

অন্যান্য সময়ের চেয়ে এবারের নিউজিল্যান্ড সফর করোনার কারণে বাংলাদেশের জন্য বেশ লম্বা। তবে ব্যাপারটি নিয়ে উদ্বিগ্ন নন তামিম, ‘হ্যাঁ, কঠিন তো করেই। অনেক বড় পার্থক্য তৈরি করে দেয়। আমরা এখন হয়তো ৪৫ দিনের সফর করছি। সব স্বাভাবিক থাকলে হয়তো আমরা ২০-২২ দিনে বাড়ি ফিরে যেতাম। এখন ১৪ দিন আইসোলেশন করতে হচ্ছে। কিন্তু এখন তো সব অন্যরকম। কিন্তু আপনাকে প্রত্যেকটি দেশের নিয়মকে সম্মান জানাতে হবে। এখন ভালো দিক হচ্ছে আমরা বাইরে বের হয়েছি। পরিস্কার বাতাসে আছি। এখন গত দুই সপ্তাহর মতো না। যখন আমাদের একটু সময় দেওয়া হতো বের হওয়ার। এখন সব ভালো।’

আগামী ২০ মার্চ ডানেডিনে স্বাগতিকদের বিপক্ষে প্রথম ওয়ানডেতে নামবে বাংলাদেশ। ২৩ মার্চ দ্বিতীয় ওয়ানডের জন্য ফের ক্রাইস্টচার্চ আসতে হবে বাংলাদেশ দলকে। এদিকে ২৬ মার্চ ওয়েলিংটনে হবে শেষ ওয়ানডে।

ওয়ানডে সিরিজ শেষ হলে আগামী ২৮ মার্চ হ্যামিল্টনে প্রথম টি-টোয়েন্টি খেলবে বাংলাদেশ। এরপর নেপিয়ারে ৩০ মার্চ ও ১ এপ্রিল অকল্যান্ডে টি-টোয়েন্টি সিরিজের দ্বিতীয় ও শেষ ম্যাচ খেলবে টিম টাইগার্স।

মতামতের জন্য সম্পাদক দায়ী নন