ডেলিভারি বয় করোনায় আক্রান্ত

প্রতিবেদক : এমএন/ এমএস
প্রকাশিত: ১৭ এপ্রিল, ২০২০ ১:২১ অপরাহ্ণ

ভারতের দিল্লিতে ১৯ বছর বয়সী এক পিৎজা ডেলিভারি বয়ের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। আর সেই সাথে আতংক ছড়িয়ে পড়েছে পুরো দিল্লিতে। সম্প্রতি ওই ডেলিভারি বয় ৭২টি পরিবারকে খাবার সরবরাহ করেছিলেন। ইতিমধ্যেই সেই ৭২টি পরিবারকে কোয়ারেন্টাইনে (সঙ্গরোধে) পাঠানো হয়েছে।

জানা গেছে, গত ১৫ দিনে করোনায় আক্রান্ত হওয়া পিৎজা ডেলিভারি বয় দক্ষিণ দিল্লির হাওস খাস, মালব্য নগর এবং সাবিত্রী নগরে খাবার সরবরাহ করেন। ফলে ওই পরিবারগুলোকেও কোয়ারেন্টাইনে রাখা হয়েছে এবং তাদের কারো শরীরে করোনা সংক্রমণ ছড়িয়েছে কিনা সেই দিকে নজর রাখা হচ্ছে।

এদিকে ফুড ডেলিভারি জায়ান্ট জোমাটো জানিয়েছে, ওই ডেলিভারি বয়ের বিদেশ ভ্রমণের কোনো রেকর্ড নেই। ধারণা করা হচ্ছে আক্রান্ত কোনো পরিবারে খাবার ডেলিভারি দেওয়ার সময়েই তার শরীরে করোনার সংক্রমণ হয়।

জোমাটো আরো জানায়, ‘ডেলিভারি বয় যেসব বাড়িতে পিৎজা দিয়েছে সরকার তাদের কোয়ারেন্টাইনে রাখার ব্যবস্থা করেছে। এমনকি ওই ডেলিভারি বয় যে রেস্তোরা থেকে নিয়মিত ডেলিভারি নিয়ে যেত সেটিও বন্ধ করা হয়েছে।

উল্লেখ্য, ভারতে এখন পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে ১২ হাজার ৪৫৬ জন মানুষ। প্রাণহানির সংখ্যা ৪২৩ এবং সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১ হাজার ৫১৩ জন।

মতামতের জন্য সম্পাদক দায়ী নন