জামাল ভূঁইয়ার গায়ে হলুদ

প্রতিবেদক : এমএন/ এমএস
প্রকাশিত: ২২ অক্টোবর, ২০২১ ৯:৫০ অপরাহ্ণ

বাংলাদেশ জাতীয় ফুটবল দলের অধিনায়ক জামাল ভূঁইয়া গত বছর জানুয়ারিতে বিবাহ বন্ধনে আবদ্ধ হন জার্মান প্রবাসী তাতিয়ানার সঙ্গে। সে সময় আকদ সম্পন্ন হয়েছিল শুধু। পরবর্তীতে আর অনুষ্ঠান হয়নি। করোনা ও ফুটবল সূচির ব্যস্ততায় বড় অনুষ্ঠান করতে পারেননি জামাল। ক্লাব ফুটবলে অফ সিজন ও জাতীয় দল থেকে কিছুদিনের জন্য ছুটি পাওয়ায় জামাল গায়েহলুদ ও বিয়ে পরবর্তী অভ্যর্থনার অনুষ্ঠান করছেন।

গত বুধবার গায়েহলুদ সম্পন্ন করেছেন জামাল। ডেনমার্কের কোপেনহেগেনে বাংলাদেশি প্রবাসীদের নিয়ে বাংলাদেশের মতোই সাধারণ গায়েহলুদ অনুষ্ঠান হয়। আগামী রোববার অভ্যর্থনা অনুষ্ঠান। দুটো অনুষ্ঠানই ডেনমার্কের কোপেনহেগেনে হচ্ছে।

১৭ অক্টোবর বাংলাদেশ দল মালদ্বীপ থেকে ঢাকায় আসে। এর পরদিন মধ্যরাতে জামাল ডেনমার্কের উদ্দেশে রওয়ানা হয়েছেন। সপ্তাহ খানেকের বেশি সময় তিনি ডেনমার্ক থাকবেন। বিয়ের নানা আনুষ্ঠানিকতা সম্পন্ন করে আবার দেশে ফিরবেন তিনি।

২৫ অক্টোবর থেকে শ্রীলঙ্কার চারজাতির টুর্নামেন্টের জন্য ক্যাম্প শুরু হবে। জামাল বিয়ে পরবর্তী আনুষ্ঠানিকতা সম্পন্ন করে ক্যাম্পে যোগ দিতে পারেন আরো ২-৩ দিন বিলম্বে।

ডেনমার্ক প্রবাসী জামাল বিয়ে করেছেন জার্মান প্রবাসী মেয়ে তাতিয়ানাকে। পারিবারিকভাবে আগে থেকেই যোগাযোগ ছিল। তাতিয়ানার বাবা ও জামালের বাবা ঘনিষ্ঠ বন্ধু। তাদের পরবর্তী প্রজন্ম বন্ধুত্ব থেকে পরিণয় ও বিবাহ বন্ধনে আবদ্ধ হয়েছে। তাতিয়ানা জার্মানিতে কম্পিউটার সায়েন্সে পড়াশোনা করছেন। তিনি অবশ্য ফুটবল নিয়ে খুব আগ্রহী না বলে জামাল জানিয়েছিলেন।

মতামতের জন্য সম্পাদক দায়ী নন