ঘরে বসে মোবাইলে চিকিৎসা পেয়ে সেবা গ্রহীতারা খুশি

প্রতিবেদক : এমএন /আর
প্রকাশিত: ৮ মে, ২০২০ ৮:৫৭ অপরাহ্ণ

করোনাভাইরাস সংক্রমণের এই মহা দুর্যোগে মোবাইল কলের মাধ্যম স্বাস্থ্যসেবা দিয়ে যাচ্ছে এক্সমিলাটিয়ানের মেডিকেল টিম। কোভিড-১৯ এর জন্য নিবেদিত বিশেষ টেলিফোন নম্বর ৩৩৩ এর পাশাপাশি ব্যক্তিগত সংযোগের মাধ্যমে বাসায় থেকে মেডিকেল চিকিৎসকদের পরামর্শ নিচ্ছে রোগীরা।

 

এই পদ্ধতিতে রোগী এবং চিকিৎসক দুই পক্ষই ভাইরাস সংক্রমণের ঝুঁকি এড়াতে পারবেন।প্রতিদিন সকাল ১০ টা থেকে রাত ১০টা পর্যন্ত এক্সমিলাটিয়ান হটলাইন (০১৭১৭-৮০০-৯৫১ এবং ০১৮৪০-০২০-০৮৫) নম্বরে কল করে অনবরত সেবা নিচ্ছে স্বাস্থ্যসেবা আগ্রহীরা।

 

এক্সমিলাটিয়ান মেডিকেল টিমের ডাক্তার শাকিল আহমেদ বলেন, এই কঠিন সময়ে আমরা আমাদের চারপাশের মানুষকে ভালো রাখতে রাত-দিন স্বাস্থ্যসেবা দিয়ে যাচ্ছে । এই সেবায় সংক্রামনের ঝুঁকি কম থাকায় মানুষের মাঝে আগ্রহ বৃদ্ধি পাচ্ছে এবং আমরা ভাইরাসের সংক্রমণ কমাতে রোগীদের বাড়িতে থেকেই চিকিৎসা সেবা নিতে উৎসাহিত করছি।

 

এক্সমিলাটিয়ান মেডিকেল টিমের আরেক সদস্য ডাক্তার রাজু ভৌমিক জানান, আমরা টেলিমেডেসিন সেবা চালু করেছি যাতে করে একজন রোগী নিরাপদে বাড়িতে বসে তার স্বাস্থ্যসেবা নিতে পারে। এই সেবা সংক্রামন রোধে শতভাগ সফল হওয়ায় সেবাপ্রার্থী মানুষ আগ্রাহ বেশ লক্ষ করছি। আমরা এই সেবা চলমান রাখবো যত দিন কভিড-১৯ এর মহামারী থাকছে। উল্লেখ এক্সমিলাটিয়ান ফেজবুক গ্রুপের উদ্যোগে এই সেবা চালু হয় এবং হাজির হাট মিল্লাত একাডেমির সাবেক স্টুডেন্ট যারা বিভিন্ন মেডিকেল বিশ্ববিদ্যালয় থেকে পড়াশোনা করেছে তারা এই টেলিমেডিসিন সেবা দিয়ে যাচ্ছে।

মতামতের জন্য সম্পাদক দায়ী নন