কুমিল্লায় সৌদি প্রবাসীর বাড়িতে বোমা বিস্ফোরণ

প্রতিবেদক : এমএন /আর
প্রকাশিত: ২৪ মার্চ, ২০১৮ ৮:৫৩ অপরাহ্ণ

মোহনানিউজ ডেস্ক: কুমিল্লার বুড়িচং উপজেলার ময়নামতির বাজেবাহের চর গ্রামের মৃত জাফর আলীর বাড়িতে শনিবার ভোরে বিকট শব্দে একটি বোমা বিস্ফোরিত হয়। এতে ওই এলাকাজুড়ে আতঙ্ক ছড়িয়ে পড়ে। এ ঘটনায় কেউ আহত বা নিহত হয়নি।

স্থানীয় ও পুলিশ সূত্রে জানা যায়, শনিবার ভোর রাতে উপজেলার বাজেবাহের চর গ্রামের পশ্চিম পাড়া মরহুম জাফর আলীর বাড়িতে বিকট বিস্ফোরণের শব্দ হয়। এতে বাড়ির দেয়াল জানালার কাঁচ টাইলস এবং ফ্লোর ভেঙ্গে চুরমার হয়ে যায়। বাড়ির লোকজন এবং প্রতিবেশীরা এসে বাড়ির বারান্দায় কলাপসিবল গেটের সাথে ধোঁয়া উড়তে দেখেন। নিচে একটি ডিভাইস ও তারযুক্ত বোমা সাদৃশ্য বস্তুর অংশ বিশেষ পড়ে থাকতে দেখেন। বিস্ফোরণের বিকট শব্দে এলাকার মানুষ আতংকিত হয়ে পড়ে।

আরো জানা গেছে, মৃত জাফর আলির ৪ ছেলে সৌদিআরব প্রবাসী। বড় ছেলে শফিকুল (৪৭), তাজুল ইসলাম (৪৫), নজরুল (৪০) ও জহিরুল ইসলাম। ছোট ছেলে জহিরুল ইসলাম সৌদি আরব থেকে ছুটিতে বাড়ি আসেন কিছুদিন আগে এবং বড় ছেলে শফিকুর ১ সপ্তাহ আগে দেশে আসেন। ধানসিঁড়ি আবাসিক এলাকায় নতুন বাড়ি করে পরিবার নিয়ে সেখানেই থাকেন তিনি। ঘটনা শুনে সকালে চান্দিনা থকে বাড়িতে ছুটে আসে শফিকুর।

রাতে ভাতিজা আরমান ও মামাত ভাই লিটনকে নিয়ে টিভিতে খেলা দেখে ঘুমিয়ে পড়ে বাড়ির সবাই। ভোর রাতে বিস্ফোরণের শব্দে সবাই জেগে উঠে। তবে এতে প্রবাসী পরিবারের কেউ আহত বা নিহত হয় হয়নি। ঘটনার পরপরই বুড়িচং থানাধীন দেবপুর পুলিশ ফাঁড়ির এসআই সাহাদাত ভোর সারে ৪টায় ঘটনাস্থলে ছুটে আসেন। পরে বুড়িচং থানায় বিষয়টি অবহিত করলে ঘটনাস্থলে ছুটে আসেন ওসি মনোজ কুমার দে।

খবর পেয়ে ঘটনাস্থলে পরিদর্শন করেন কুমিল্লা জেলা পুলিশ সুপার শাহ আবিদ হোসেন, সদর সার্কেল তানভীর সালেহীন ইমন, জেলা গোয়েন্দা পুলিশের ওসি মঞ্জুরুল আলমসহ সিআইডি ও অন্যান্য বাহিনীর সদস্যরা।

এ বিষয়ে কুমিল্লা সদর সার্কেল তানভীর সালেহীন ইমন জানান, ঘটনাস্থল থেকে বিভিন্ন আলামত সংগ্রহ করা হয়েছে। আশপাশের লোকজনসহ ওই পরিবারের লোকজনকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। প্রাথমিক ভাবে ঘটনার এখনো কোনো কারণ জানা যায়নি। আলামত পরীক্ষা নিরীক্ষার পরই জানা যাবে বিস্তারিত।

ঘটনাস্থল পরিদর্শনে আসছেন চট্টগ্রাম রেঞ্জ অতিরিক্ত ডিআইজিসহ ঊর্ধ্বতন পুলিশ কর্মকর্তারা। এবিষয়ে এখনো কাউকে আটক করা হয়নি।

মতামতের জন্য সম্পাদক দায়ী নন