কিউইদের এবার পেস বোলিংয়ে চমক দেবে বাংলাদেশ

প্রতিবেদক : এমএন/ এমএস
প্রকাশিত: ১৮ মার্চ, ২০২১ ১২:৫০ অপরাহ্ণ

নিউজিল্যান্ডের কন্ডিশন সব সময় পেস বোলিং সহায়ক। কিন্তু সেখানে কখনই এ সুবিধা ঠিকমতো নিতে পারেনি বাংলাদেশ। তবে এবার ৭ জন পেসার নিয়ে কিউই সফরে গেছে টিম টাইগার্স। তাই হেড কোচ রাসেল ডমিঙ্গো আশা করছেন, আসন্ন সিরিজে স্বাগতিকদের পেস বোলিংয়ে চমকে দেবে লাল-সবুজ প্রতিনিধিরা।

এবার নিউজিল্যান্ড সফরে বাংলাদেশের নবীন পেসার বলতে আছেন হাসান মাহমুদ ও শরিফুল ইসলাম। দুজনই বেশ গতিময়, দুজনের সামনেই অপার সম্ভাবনা। এদিকে আরও রয়েছেন মোস্তাফিজুর রহমান, মোহাম্মদ সাইফউদ্দিন, তাসকিন আহমেদ, রুবেল হোসেন ও আল আমিন হোসেন। এরইমধ্যে কিউই কন্ডিশনে খেলে ফেলেছেন সাইফউদ্দিন, তাসকিন, রুবেল ও মোস্তাফিজ। তবে ওয়ানডে সিরিজ শুরুর আগে ডানেডিনে সংবাদ সম্মেলনে নিজের শক্তির জায়গা বলতে গিয়ে ডমিঙ্গো আলোয় আনলেন আড়ালের পেসারদের, ‘আমাদের বেশ কজন তরুণ ফাস্ট বোলার উঠে আসছে, নিউজিল্যান্ড হয়তো ওদের আগে সেভাবে দেখেনি। আমার ধারণা, তারা হয়তো এই পেসারদের দেখার আশাও করছে না। কিন্তু ওরা দারুণ সম্ভাবনাময়। হাসান মাহমুদ, তাসকিন আহমেদরা বেশ দারুণ বোলিং করছে। যে ফাস্ট বোলাররা এখন উঠে আসছে, তাদের নিয়ে আমরা রোমাঞ্চিত।’

আন্তর্জাতিক ক্রিকেটে প্রায় ৭ বছর কাটিয়ে দিয়েছেন তাসকিন। কিউইদের বিপক্ষে ৫ ওয়ানডে, ২ টেস্ট ও ১টি টি-টোয়েন্টি তিনি খেলেছেন। বলতে গেলে এ সফরে তার অভিজ্ঞতায় বেশি। হয়তো তাই দায়িত্বটা এবার বেশিই বর্তাবে এ ডানহাতি পেসারের ওপর।

আগামী শনিবার ডানেডিনে নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজের প্রথম ওয়ানডে ম্যাচে মুখোমুখি হবে বাংলাদেশ।

মতামতের জন্য সম্পাদক দায়ী নন