করোনা রোগীর চিকিৎসায় অনীহা, চট্টগ্রামে ১০ চিকিৎসক বরখাস্ত

প্রতিবেদক : এমএন/ এমএস
প্রকাশিত: ১৬ জুন, ২০২০ ১০:৪৪ অপরাহ্ণ

চট্টগ্রাম সিটি কর্পোরেশন (চসিক) পরিচালিত ২৫০ শয্যার আইসোলেশন সেন্টারে করোনা রোগীদের চিকিৎসা দিতে রাজি না হওয়ায় ১০ চিকিৎসককে চাকরি থেকে বরখাস্ত করা হয়েছে। একই অভিযোগে চাকরিচ্যুত করা হয়েছে এক স্টোর কিপারকেও।

মঙ্গলবার (১৬ জুন) চসিকের এক দাফতরিক আদেশে তাদের চাকরিচ্যুত করা হয় বলে জানিয়েছেন চসিকের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. সেলিম আক্তার চৌধুরী।

এই ১০ চিকিৎসক আগ্রাবাদ এক্সেস রোডস্থ চট্টগ্রাম সিটি হল কমিউনিটি সেন্টারে চসিকের আইসোলেশন সেন্টারে দায়িত্বপ্রাপ্ত ছিলেন। এই সেন্টারে ১৬ চিকিৎসককে চসিকের বিভিন্ন স্বাস্থ্য কেন্দ্র থেকে এনে নিয়োগ দেয়া হয়েছিল।

গত ১৫ জুন এই আইসোলেশন সেন্টার উদ্বোধন করা হয়। অথচ ১০ চিকিৎসক কাজে যোগদানে অনীহা প্রকাশ করায় সোমবার পর্যন্ত চালু করা যায়নি এই আইসোলেশন সেন্টারটি।

চাকরিচ্যুতরা হলেন- চসিকের মেডিকেল অফিসার ডা. সিদ্ধার্থ শংকর দেবনাথ, ডা. ফরিদুল আলম, ডা. আবদুল মজিদ সিকদার, ডা. সেলিনা আক্তার, ডা. বিজয় তালুকদার, ডা. মোহন দাশ, ডা. ইফতেখারুল ইসলাম, ডা. সন্দিপন রুদ্র, ডা. হিমেল আচার্য্য, ডা. প্রসেনজিৎ মিত্র। এছাড়া অব্যাহতি পেয়েছেন স্টোর কিপার মহসিন কবির।

চসিকের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. সেলিম আক্তার চৌধুরী বলেন, অফিস আদেশ না মানায় ১০ চিকিৎসক ও এক স্টোর কিপারকে চাকরি থেকে অব্যাহতি দেয়া হয়েছে।

তিনি আরও বলেন, সরকার ঘোষিত প্রণোদনা দেয়াসহ মেয়র দ্বিগুণ বেতন দেয়ার ঘোষণা দিয়েছেন। সব ধরনের সুরক্ষার ব্যবস্থা নেয়া হয়েছে। এরপরও কাজে যোগ না দেয়া খুবই দুঃখজনক।

মতামতের জন্য সম্পাদক দায়ী নন