চাঁদপুরে আগুনে পুড়ল ছয় ব্যবসা প্রতিষ্ঠান

প্রতিবেদক : এমএন/ এমএস
প্রকাশিত: ২৭ জুলাই, ২০২০ ৪:৫২ অপরাহ্ণ

চাঁদপুরে অগ্নিকাণ্ডে ছয়টি ব্যবসা প্রতিষ্ঠানসহ বসত ঘর পুড়ে গেছে। সোমবার দুপুরে শহরের বাস স্টেশন এলাকায় এই অগ্নিকাণ্ড ঘটে। খবর পেয়ে ফায়ার সার্ভিসের তিনটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে স্থানীয়দের সহায়তায় এক ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে।

স্থানীয়রা জানায়, দুপুর ১২টার দিকে হঠাৎ করে ঝুট মালের একটি গোডাউনে আগুন লেগে যায়। পরবর্তীতে সেখান থেকে আশপাশের ব্যবসা প্রতিষ্ঠান ও বসতঘরে আগুন ছড়িয়ে পড়ে। পরে ফায়ার সার্ভিসের লোকজন এসে আগুন নিয়ন্ত্রণে আনে। বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়ে থাকতে পারে বলে ধারণা করা হচ্ছে।

ঝুট ব্যবসায়ী মো. জহির জানান, হঠাৎ করে গোডাউনে আগুন ধরে যায়। আগুন দেখে ডাক চিৎকার দিলে আশপাশের মানুষজন উপস্থিত হয়ে আগুন নেভাতে চেষ্টা করে। এর মধ্যেই আগুন ছড়িয়ে পড়ে।

ভুক্তভোগী আল আমিন বলেন, রুমে ছিলাম। হঠাৎ করে পাশের দোকান থেকে আগুন ছড়িয়ে আমাদের বাসায় এসে পড়ে। এতে করে বাসার ছয়টি রুমের সব জিনিসপত্র পুড়ে ছাই হয়ে যায়। আগুনে নিঃস্ব করে দিয়েছে আমাদের।

চাঁদপুর ফায়ার সার্ভিসের উপপরিচালক ফরিদ আহমেদ বলেন, খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছে আগুন নেভানোর চেষ্টা চালাই। ফায়ার সার্ভিসের তিনটি ইউনিট ঘণ্টাব্যাপী চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। আগুনের সূত্রপাত তাৎক্ষণিকভাবে বলা যাচ্ছে না। তদন্ত শেষে আগুন লাগার প্রকৃত কারণ এবং ক্ষয় ক্ষতির পরিমাণ জানা যাবে।

মতামতের জন্য সম্পাদক দায়ী নন