করোনা থেকে বাচঁতে অধ্যক্ষ শাহানার সচেতনতামূলক দিকনির্দেশনা

প্রতিবেদক : এমএন/ এমএস
প্রকাশিত: ১৫ এপ্রিল, ২০২০ ৫:২৮ অপরাহ্ণ

যখন সারা বিশ্বে করোনা ভাইরাস মহামারী আকারে বিস্তারে করে হাজার হাজার মানুষ আক্রান্ত, বিশ্বের অন্যান্য দেশের পাশাপাশি করোনা ভাইরাস থাবা বসিয়েছে আমাদের বাংলার এই ভূখণ্ডে।

এই সময় বিদ্যালয়ের শিক্ষার্থী ও অভিভাবকদের করোনা ভাইরাসের আক্রমণ থেকে মুক্ত থাকার জন্য “মান্দারী মডেল স্কুল এন্ড কলেজ” এর অধ্যক্ষ শাহানা ইয়াসমিন সর্বোচ্চ সতর্কতার সাথে থাকতে বললেন এবং শিক্ষার্থীদেরকে বাংলাদেশ টেলিভিশনে প্রচারিত অনলাইন ক্লাসগুলোর প্রতি মনোযোগী হতে উৎসাহ দিলেন।

তিনি আরও বলেন, যে হারে নোবেল-১৯ করোনা ভাইরাস বৃদ্ধি পাচ্ছে অভিভাবকেরা সচেতন হয় ।তাহলে তারদের সন্তানরা নিশ্চিত করনা ভাইরাস থেকে মুক্ত থাকবে, এবং তারা সুন্দর একটি ভবিষ্যতের দিকেই এগিয়ে যাবে। তাই প্রত্যেক সন্তানের প্রতি তাদের বাবা-মাকে বিশেষ ভাবে খেয়াল রাখতে হবে এমনকি তাদের সন্তানদেরকে যথেষ্ট পরিমাণে সময় দিতে হবে। তাদের চিন্তা-চেতনা গুলোকে মূল্যায়ন করে বিবেচনায় করে কাজ করতে হবে। নৈতিক শিক্ষার মাধ্যমে তাদের ভবিষ্যৎ মূল্যায়ন করতে হবে । অভিভাবক যদি তার সন্তানকে সঠিক শিক্ষা দিতে পারে তবেই শিক্ষিত হয়ে উঠবে।

তিনি বলেন, প্রত্যেক শিক্ষার্থীর প্রতি তাদের মায়েদের ভূমিকা থাকতে হবে সবচেয়ে বেশি, কেননা বলা আছে যে তুমি আমাকে একটি শিক্ষিত মা দাও আমি তোমাকে একটি শিক্ষিত জাতি দেব,সুতারাং ঘরে থাকুন, ভালো থাকুন, সুস্থ থাকুন এই মঙ্গল কামনায রইলো সকলের প্রতি “মা’আসসালাম”

শাহানা ইয়াসমিন

অধ্যক্ষ

মান্দারী মডেল স্কুল এন্ড কলেজ

মতামতের জন্য সম্পাদক দায়ী নন