কমলনগরে কালবৈশাখী ঝড়ের কবলে বিদ্যালয়

প্রতিবেদক : এমএন /আর
প্রকাশিত: ১৯ এপ্রিল, ২০১৮ ৫:১৬ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক : লক্ষ্মীপুরের কমলনগর উপজেলার কাদির পন্ডিতের হাট উচ্চ বিদ্যালয় বৈশাখী ঝড়ে ক্ষতিগ্রস্ত হয়েছে । ঝড়ের কবলে বিদ্যালয়ের টিনের ঘর ভেঙ্গে পড়ায় অনিশ্চিত হয়ে পড়েছে পাঠদান কার্যক্রম।

বুধবার (১৮ এপ্রিল) গভীর রাতে কালবৈশাখীর কাবলে পড়ে বিদ্যালয়টি ব্যাপক ক্ষতি হয়। এতে পাঠদান বন্ধ রয়েছে। সংস্কার না হওয়া পর্যন্ত খোলা আকাশের নিচে শিক্ষাকার্যক্রম চালাতে হবে। তবে রোদ-ঝড়-বৃষ্টির এ মৌসুমে খোলা আকাশের নিচে পাঠদান অনিশ্চিত।
এরআগে বিদ্যালয়টি নদীভাঙ্গনের কবলে পড়ে স্থানান্তরিত হয়। নানা প্রতিকূল পরিস্থিতি মোকাবেলা করে বিদ্যালয়টি ফের মাথা তুলে দাঁড়াতে না দাঁড়াতেই ঝড়ের কবলে পড়ে।
বৃহস্পতিবার (১৯ এপ্রিল) সকালে শিক্ষর্থীরা বিদ্যালয় গিয়ে এমন পরিস্থিতি দেখে কান্নায় ভেঙ্গে পড়ে। তারা ক্লাস না করতে পারায় চোখের পানি মুছতে মুছতে বাড়ি ফিরে যায়।
বিদ্যালয়ের প্রধান শিক্ষক একেএম ইকবাল হোসেন বলেন, মেঘনার ভাঙনে বিলিন হওয়ার পর বিভিন্ন দান- অনুদান ও অক্লান্ত শ্রমে বিদ্যালয়টি স্থানান্তর করা হয়। নানান সমস্যা কেটে উঠতে না উঠতেই ঝড়ের মুখে পড়ে বিদ্যালয়টি। ক্ষয়ক্ষতির বিষয়ে উপজেলা চেয়ারম্যান ও উপজেলা নির্বাহী কর্মকর্তাকে (ইউএনও) জানানো হয়েছে।
কমলনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ইমতিয়াজ হোসেন বলেন, বিদ্যালয় ঝড়ে ক্ষতিগ্রস্ত হওয়ার খবর পেয়েছি। খোঁজখবর নিয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

মতামতের জন্য সম্পাদক দায়ী নন