এবার বড়পর্দায় আসছেন আসিফ

প্রতিবেদক : এমএন /আর
প্রকাশিত: ২৭ জুন, ২০১৯ ৭:৪৮ অপরাহ্ণ

মিউজিক্যাল মুভির হিরো হয়ে প্রথমবারের মতো বড়পর্দায় আসছেন সঙ্গীতশিল্পী আসিফ আকবর। ‘গহীনের গান’ নামের পূর্ণদৈর্ঘ্য মিউজিক্যাল মুভিটি নির্মাণ করেছেন সাদাত হোসাইন। বাংলাঢোল প্রযোজিত এই মুভিতে আরো অভিনয় করেছেন আমান রেজা, তমা মির্জা, তানজিকা আমিন প্রমুখ।

শিল্পী আসিফের গাওয়া নয়টি গান নিয়ে নির্মিত হয়েছে ‘গহীনের গান’। নির্মাতা সাদাত হোসাইন জানান, ‘এটি নির্মাণ হয়েছে শুধু গান দিয়ে। গানের মাধ্যমেই কাহিনি বর্ণনা করা হয়েছে। দর্শক দেখে গানে গানে সহজেই কাহিনি বুঝে নিবে। পুরোটাই নির্মিত হয়েছে সিনেমার আদলে।’ তিনি জানান, মিউজিক্যাল মুভিটির শুটিং শেষ। এখন আছে মুক্তির অপেক্ষায়। আসন্ন ঈদুল আজহায় সারাদেশে এটি মুক্তি দেওয়ার পরিকল্পনা করা হয়েছে।

এ প্রসঙ্গে আসিফ বলেন, ‘আইডিয়াটা নতুন হলেও কাজটা ভালো হয়েছে। এমন ভিন্নধর্মী পরিকল্পনা জেনেই আমি কাজটা করতে রাজি হয়েছি। আশা করি, দর্শকের ভালো লাগবে। শুধু গানে গানে সিনেমার কাহিনি বর্ণনা করা বোধ হয় এই প্রথম। এটা গ্রহণযোগ্যতা পেলে ধারাবাহিকভাবে দেশে একটা নতুন টেন্ড চালু হবে। তখন হয়তো শুধু মিউজিক ভিডিও নির্মাণ কমে মিউজিক্যাল মুভি তৈরি হতে থাকবে।’


‘গহীনের গান’ মুভির জন্য তরুণ মুনসী, রাজিব আহমেদ ও সাদাত হোসাইনের লেখা নয়টি নতুন গান কণ্ঠে তুলেছেন আসিফ। এগুলোর সুর-সংগীত করেছেন তরুণ মুনসী ও পল্লব সান্যাল। গানের বক্তব্য ঠিক রেখে ‘গহীনের গান’র চিত্রনাট্য করেছেন নির্মাতা নিজেই। মুভিটির চিত্রধারণ করেছেন বিদ্রোহী দীপন।

মতামতের জন্য সম্পাদক দায়ী নন