উত্তরপ্রদেশে ভোটকেন্দ্রে বিবাদে জড়ালেন মানেকা গান্ধী

প্রতিবেদক : এমএন /আর
প্রকাশিত: ১২ মে, ২০১৯ ৩:৩৯ অপরাহ্ণ

ভারতের লোকসভা নির্বাচনে আজ রোববার ষষ্ঠ দফার ভোটগ্রহণ চলছে। এবার সাত দফায় হচ্ছে দেশটির এ জাতীয় নির্বাচন।

পশ্চিমবঙ্গ, দিল্লিসহ সাতটি রাজ্যের ৫৯টি আসনে রোববার ভোট হচ্ছে। প্রার্থীদের মধ্যে আছেন বেশ কয়েকজন হেভিওয়েট। খবর এনডিটিভির।

নিজের কেন্দ্র উত্তরপ্রদেশের সুলতানপুরে একটি ভোটকেন্দ্রের সামনে বিরোধী মহাজোটের প্রার্থী সনু সিংহের সঙ্গে বিবাদে জড়ালেন বিজেপির মানেকা গান্ধী।সকাল থেকেই কেন্দ্রে কেন্দ্রে ঘুরছিলেন দুই প্রার্থী। এর মধ্যেই একটি কেন্দ্রের সামনে দেখা হয় দুজনের।

মানেকা গান্ধীর অভিযোগ, ভোটারদের ভয় দেখাচ্ছিলেন সনু সিংহ এবং তার সহযোগীরা। দুজন মুখোমুখি হওয়ার পর মানেকা সনুকে ডেকে বলেন, এখানে এসব দাদাগিরি চলবে না।

এ নিয়েই ওই কেন্দ্রে কিছুটা উত্তেজনা ছড়ায়। পরে পুলিশ ও আইনশৃঙ্খলা বাহিনী এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। তবে এর প্রভাবে ভোটগ্রহণ প্রক্রিয়া ব্যাহত হয়নি বলে নির্বাচন কমিশন সূত্র জানায়।

ভোট শুরু হতেই নিজ কেন্দ্রে ভোট দিতে পৌঁছে গেছেন হেভিওয়েট নেতা ও প্রার্থীরা। রাষ্ট্রপতি ভবনের বুথে ভোট দিলেন রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ।

নিজের গণতান্ত্রিক অধিকার প্রয়োগ করার পর কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী বললেন, রাফাল, নোটবন্দি, কৃষকদের সমস্যা, জিএসটিসহ একাধিক ইস্যুতে এবার ভোট হচ্ছে। ভোটপ্রচারে তার বিরুদ্ধে ঘৃণা ছড়ালেও তিনি প্রয়োগ করেছেন ভালোবাসার অস্ত্র। ভালোবাসাই শেষ পর্যন্ত জিতবে বলেও তিনি মন্তব্য করেন।

দিল্লির ওল্ড রাজেন্দ্র নগরের কেন্দ্রে সস্ত্রীক ভোট দিলেন বিজেপি প্রার্থী তথা সাবেক ভারতীয় ক্রিকেট অধিনায়ক গৌতম গম্ভীর।এ ছাড়া ভোট দিয়েছেন সোনিয়া গান্ধী, প্রিয়াংকা গান্ধী, প্রকাশ কারাত, কপিল দেব, সুষমা স্বরাজ, অরবিন্দ কেজরিওয়ালসহ রাজনীতি ও বিশিষ্টজনরা।

মতামতের জন্য সম্পাদক দায়ী নন