লক্ষ্মীপুরে রোগীর মৃত্যুতে হাসপাতাল ভাংচুর

প্রতিবেদক : এমএন /আর
প্রকাশিত: ১১ মে, ২০১৯ ৫:০৯ অপরাহ্ণ

মোহনানিউজ ডেস্ক: লক্ষ্মীপুরে একটি বেসরকারি হাসপাতালে ভুল চিকিৎসায় রেজিয়া বেগম (৫২) নামের এক নারীর মৃত্যুর অভিযোগ উঠেছে। শনিবার (১১ মে) সকালে পৌরসভার মজুপুর এলাকায় আধুনিক হাসপাতালে (প্রাইভেট) এ ঘটনা ঘটে। তবে চিকিৎসকরা বলছেন, ভুল চিকিৎসা নয়, হার্ডএটাকে মারা যান রেজিয়া।


এদিকে ঘটনায় নিহতের বিক্ষুব্ধ স্বজনরা হাসপাতাল ভাংচুর ও সামনের লক্ষ্মীপুর-রামগতি সড়ক কিছু সময়ের জন্য অবরোধ করে বিক্ষোভ করে। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে সড়ক অবরোধ তুলে দিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। নিহত রেজিয়া বেগম সদর উপজেলার পশ্চিম লক্ষ্মীপুর গ্রামের প্রবাসী আবু তাহেরের স্ত্রী।


পুলিশ ও নিহতের স্বজনরা জানায়, শুক্রবার ডান হাত ভাঙা নিয়ে ওই হাসপাতালে ভর্তি হয় রেজিয়া বেগম। রাত ১২টার দিকে তার হাতের অপারেশন করা হয়। পরে ভোর ৪টার দিকে তাকে অপারেশন থিয়েটার থেকে বেডে স্থানান্তর করা হয়। একপর্যায়ে রেজিয়ার হাত থেকে রক্তক্ষরণ শুরু হলে তিনি অচেতন হয়ে পড়ে। পরে চিকিৎসক এসে তাকে মৃত ঘোষণা করেন।

এতে স্বজনরা জড়ো হয়ে হাসপাতালের গ্লাস ভাংচুর করে। তবে রোগীর স্বজনদের অভিযোগ, অতিরিক্ত ইনজেকশান পুশের কারণে তার মৃত্যু হয়।


ওই হাসপাতালে চিকিৎসক এছহাক ভূঁইয়া জানান, রোগীর হাতে সফল অস্ত্রপাচারের পর তাকে বেডে স্থানান্তর করা হয়। পরে রোগী হার্ডএটাকে মারা গেছে।


লক্ষ্মীপুর সদর মডেল থানার উপ-পরিদর্শক (এসআই) আবদুল মতিন বলেন, খবর পেয়ে ঘটনাস্থল গিয়ে সড়ক অবরোধ তুলে দেয়া হয়েছে। পরিস্থিতি এখন নিয়ন্ত্রণে আছে। তবে এ ঘটনায় থানায় কেউ লিখিত অভিযোগ করেনি। অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

মতামতের জন্য সম্পাদক দায়ী নন