আমার চরিত্রের গভীরতা আছে : নাদিয়া

প্রতিবেদক : এমএন/ এমএস
প্রকাশিত: ৩১ আগস্ট, ২০২২ ৪:২৮ অপরাহ্ণ

লাস্যময়ী চেহারা, মিষ্টি হাসি আর নিপুণ অভিনয়; এসবের অনিন্দ্য মিশেল নাদিয়া আহমেদ। ছোট পর্দার জনপ্রিয় অভিনেত্রী তিনি। শুরুটা আশির দশকের শেষ দিকে শিশুশিল্পী হিসেবে। এরপর প্রধান চরিত্রে এসে উড়েছেন জনপ্রিয়তার আকাশে।

এখনো নিয়মিত কাজ করে যাচ্ছেন গুণী এই অভিনেত্রী। আজ ৩১ আগস্ট নাদিয়ার জন্মদিন। পারিবারিক আয়োজনে দিনটি উদযাপন করবেন বলে জানিয়েছেন তিনি।

নাদিয়ার অভিনয় জীবন শুরু হয় ১৯৮৪ সালে ‘শিশুমেলা’ দিয়ে। তবে তিনি আলোচনায় আসেন ১৯৯২ সালে ‘বড় রকমের মানুষ’ ধারাবাহিকে অভিনয় করে। এরপর তিনি সাবলীল অভিনয়ে মুগ্ধ করে যাচ্ছেন দর্শকদের।

খণ্ড নাটকের চেয়ে ধারাবাহিক নাটকে ইদানীং বেশি সময় দিচ্ছেন নাদিয়া। বর্তমানে পাঁচটি ধারাবাহিক নাটকে অভিনয় নিয়ে ব্যস্ত রয়েছেন তিনি। এগুলো হচ্ছে কায়সার আহমেদের ‘বকুলপুর সিজন টু’, সকাল আহমেদের ‘পিতা বনাম পুত্র গং’, সোহাগ কাজীর ‘বউ বিরোধ’, কায়সার আহমেদ ও আল হাজেনের ‘গোলমাল’ এবং মজিবুল হক খোকনের ‘মহাজন’।

ধারাবাহিকে অভিনয় প্রসঙ্গে তিনি বলেন, বর্তমানে প্রচার চলতি ধারাবাহিক নাটকগুলোর কাজ করছি। খণ্ড নাটকেও অভিনয় করি, তবে ছয়টি ধারাবাহিকের কাজে ব্যস্ত থাকার কারণে খুব বেশি সময় দিতে পারি না। যেসব ধারাবাহিকে কাজ করছি সব কটিতেই আমার চরিত্রের গভীরতা আছে। তাই কাজ করেও তৃপ্তি পাচ্ছি।

তার অভিনীত নাটকগুলোর মধ্যে রয়েছে- ‘দূরের মানুষ’, ‘নীল রঙের গল্প’, ‘চার কন্যা’, ‘অবশেষে কাছে এসে’, ‘নীল মেঘ কুয়াশা আর ভালোবাসা’, ‘একটি বাবুই পাখির বাসা’, ‘পাগলা হাওয়ার দিন’, ‘ওরা বখাটে’, ‘মেঘের পরে মেঘ জমেছে’, ‘অল্প স্বল্প গল্প’, ‘বৃষ্টিদের বাড়ি’, ‘চাইল্ডহুড লাভ’, ‘তোর কপালে দুঃখ আছে’ ইত্যাদি।

ব্যক্তিগত জীবনে নাদিয়া দুটি বিয়ে করেছেন। ২০০৮ সালে তিনি সেই সময়ের জনপ্রিয় অভিনেতা মনির খান শিমুলকে বিয়ে করেন। ২০১৩ সালে তারা বিবাহ বিচ্ছেদ করেন। এরপর ২০১৬ সালে মডেল-অভিনেতা এফ এস নাঈমকে বিয়ে করেন নাদিয়া।

মতামতের জন্য সম্পাদক দায়ী নন