‘আধুনিক সাংবাদিকতা গড়ে তুলতে হবে’

প্রতিবেদক : এমএন /আর
প্রকাশিত: ৮ সেপ্টেম্বর, ২০২১ ১:১২ পূর্বাহ্ণ

দেশের উন্নয়নে প্রশাসন ও মিডিয়া একে অপরের পরিপূরক হিসেবে কাজ করতে হবে।আমরা প্রকৃত সাংবাদিকতা চাই। এজন্য প্রয়োজন প্রশাসনের সহযোগীতা। আধুনিক সাংবাদিকতা গড়ে তুলতে হবে।একই সাথে অপসাংবাদিকতা রোধ করতে হবে। এরজন্য পেশাদার সকল সাংবাদিককে ঐক্যবদ্ধ থাকতে হবে।

 

লক্ষ্মীপুর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ মাসুমের বিদায় সংবর্ধনা অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে এসব কথা বলেন প্রেস ক্লাবের সভাপতি হোসাইন আহমদ হেলাল। মঙ্গলবার (৬ সেপ্টেম্বর) সন্ধ্যায় লক্ষ্মীপুর প্রেসক্লাব এ সংবর্ধনার আয়োজন করে।

 

এসময় তিনি বলেন, সাংবাদিকতা এখন হুমকির মুখে। লক্ষ্মীপুরে ১শ সাংবাদিক আছে তারা বিভিন্ন এলাকায় গিয়ে মানুষদেরকে হয়রানি করছে। তাদের তালিকা করে ইতোমধ্যে প্রশাসনকে দেয়া হয়েছে। এসব সাংবাদিকদেরকে সহযোগীতা করছে কিছু অসাধু সাংবাদিক। এনিয়ে প্রকৃত সাংবাদিকরা বিব্রত।সাংবাদিকদের মধ্যে নীতি-নৈতিকতা থাকতে হবে। সততা ও নিষ্ঠার মধ্যে সংবাদ পরিবেশন করতে হবে বলেও বক্তব্যে বলেন তিনি।

 

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, লক্ষ্মীপুর জেলা প্রশাসক মোহাম্মদ আনোয়ার হোছাইন আকন্দ। বক্তব্য রাখেন, লক্ষ্মীপুর প্রেসক্লাবের ক্লাবের সাধারণ সম্পাদক আব্দুল মালেক, সাবেক সাধারণ সম্পাদক সাইদুল ইসলাম পাবেল, যুগ্ম-সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম স্বপন, এটিএন বাংলা ও এটিএন নিউজের লক্ষ্মীপুর প্রতিনিধি কাউছার হোসেন, একুশে টেলিভিশনের জান্নাতুল ফেরদৌস নয়নসহ অনেকে।

 

এসময় বক্তারা বলেন, ইউএনও মোহাম্মদ মাসুম ছিলেন মিডিয়া বান্ধব। তিনি শত ব্যস্ততার মাঝেও বিভিন্ন সংবাদের ক্ষেত্রে সাংবাদিকদেরকে তথ্য দিয়ে সহযোগীতা করেছেন। সদর উপজেলার গনমানুষের উন্নয়নের তিনি সবসময় শ্রম দিয়েছেন। করোনাকালীন সময় অতিদরিদ্র মানুষদেরকে খাদ্য সহযোগীতা করেছেন। এজন্য তিনি প্রশংসার দাবি রাখে।

মতামতের জন্য সম্পাদক দায়ী নন