একদিনে বন্যার পানিতে ডুবে প্রাণ গেলো আরও ১৬ জনের

প্রতিবেদক : এমএন/ এমএস
প্রকাশিত: ৬ আগস্ট, ২০২০ ৯:৫১ অপরাহ্ণ

বন্যাকবলিত এলাকায় পানিতে ডুবে আরও ১৬ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে পানিতে ডুবে মৃত্যুবরণকারীর সংখ্যা দাঁড়ালো ১৩৪ জনে। এছাড়া গত ২৪ ঘণ্টায় বজ্রপাতে একজন এবং সাপের কামড়ে একজনের মৃত্যু হয়। স্বাস্থ্য অধিদফতরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার অ্যান্ড কন্ট্রোল রুম সূত্রে এ তথ্য জানা গেছে।

গত ২৪ ঘণ্টায় পানিতে ডুবে মৃত্যুবরণকারী মোট ১৬ জনের মধ্যে লালমনিরহাটে একজন, গাইবান্ধায় একজন, সিরাজগঞ্জে তিনজন, জামালপুরে একজন, টাঙ্গাইলে একজন, মানিকগঞ্জে দুজন, নেত্রকোনায় একজন, কিশোরগঞ্জে একজন, ঢাকায় চারজন এবং মুন্সীগঞ্জে একজনের মৃত্যু হয়।

সূত্র জানায়, দেশের ৩৩ জেলায় চলমান বন্যাজনিত নানা কারণে আক্রান্ত এলাকায় ডায়রিয়া, শ্বাসপ্রশ্বাসজনিত সমস্যা (আরটিআই), চর্মরোগ, চোখের প্রদাহ ও অন্যান্য আঘাতজনিত কারণসহ নানা রোগে আক্রান্ত হচ্ছে মানুষ।

গত ২৪ ঘণ্টায় এ সব জেলায় ডায়রিয়ায় ৭৮২ জন, শ্বাসপ্রশ্বাসজনিত সমস্যায় ২৩৪ জন, চর্মরোগে ৫৭২ জন, পানিবাহিত রোগে ১২ জন, চোখের প্রদাহে ৬২ জন ও অন্যান্য আঘাতজনিত কারণে ৪৪ জন এবং অন্যান্য রোগে ৭০৫ জনসহ মোট ২ হাজার ৩৯৮ জন আক্রান্ত হন।

গত ৩০ জুন থেকে ৭ আগস্ট পর্যন্ত সময়ে দেশের ৩৩ জেলায় ১৭১ জনের মৃত্যু হয়। মোট মৃতের মধ্যে পানিতে ডুবে ১৩৪ জন, সাপের কামড়ে ১৪ জন, বজ্রপাতে ১৩ জন ও অন্যান্য কারণে একজনের মৃত্যু হয়। এসময় মোট বিভিন্ন রোগে আক্রান্ত হয় ২৭ হাজার ৭৭৩ জন।

মতামতের জন্য সম্পাদক দায়ী নন