৮৫২ গ্রামে এক কেজি,ব্যবসায়ীর জরিমানা

প্রতিবেদক : এমএন /আর
প্রকাশিত: ৭ অক্টোবর, ২০১৯ ৪:৩৯ অপরাহ্ণ

এক কেজির বাটখারার ওজন ৮৫২ গ্রাম আর আধা কেজির বাটখারা ৪১৬ গ্রাম। এরপর ২০০ গ্রাম থেকে শুরু করে ৫০ গ্রামের বাটখারা পর্যন্ত সবগুলোর ওজনই কম।

এভাবেই প্রায় ১০ বছর মুরগি বিক্রি করে আসছেন রাজশাহী নগরীর লক্ষ্মীপুর এলাকার বাসিন্দা আবু সুফিয়ান।

তবে অভিযোগের পরিপ্রেক্ষিতে সোমবার (৭ অক্টোবর) দুপুর ১২টার দিকে সেখানে ভ্রাম্যমাণ আদালত অভিযান পরিচালনা করে ‘প্রতারণা’ হাতেনাতে ধরে ফেলেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের রাজশাহী কার্যালয়ের সহকারী পরিচালক হাসান আল মারুফ। ওজনে হেরফের ও বাটখারায় প্রতারণার দায়ে ওই ব্যবসায়ীকে নগদ ২০ হাজার টাকা জরিমানা করা হয়।

হাসান আলম মারুফ বার্তাটোয়েন্টিফোর.কমকে বলেন, ‘সুফিয়ান মুরগি ঘরে গিয়ে আমরা ১৫টি বাটখারার ওজনে হেরফের পেয়েছি। যার মধ্যে ১০টি এক কেজির বাটখারা, আধা কেজির দুটি, ২০০ গ্রামের দুটি, ৫০ গ্রামের একটি। সবগুলো বাটখারাতে নির্দিষ্ট ওজনের চেয়ে কম ওজন ছিল। বাটখারাগুলো জব্দ করা হয়েছে এবং ব্যবসায়ী আবু সুফিয়ানকে জরিমানা করা হয়েছে।’

এদিকে, ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের রাজশাহী কার্যালয়ের কর্মকর্তাদের নিয়মিত অভিযানে নগরীর লক্ষ্মীপুর এলাকার খুকুমনি কনফেকশনারিতে মেয়াদ উত্তীর্ণ আট ও অন্যান্য মালামাল বিক্রির দায়ে তিন হাজার টাকা জরিমানা করা হয়। আর ডেলটা ডায়াগনস্টিক সেন্টারে অপরিচ্ছন্ন পরিবেশ রাখায় তাদের সতর্ক করা হয়।

মতামতের জন্য সম্পাদক দায়ী নন