‘৫ পথশিশুকে ঈদ পোশাক দেবেন, বিনিময়ে আপনার ছবি তুলে দেব’

প্রতিবেদক : এমএন/ এমএস
প্রকাশিত: ২৯ এপ্রিল, ২০২২ ৭:৫৫ অপরাহ্ণ

হাসান মাহমুদ শাকিল, লক্ষ্মীপুর: ঈদ মুসলমানদের সবচেয়ে বেশি আনন্দের দিন। নতুন পোশা পড়ে এ ঈদে সকলের আনন্দ করার অধিকার রয়েছে। অনেকেই পথশিশুদেরকে নতুন পোশাক দিচ্ছেন। আর পোশাক দেওয়ার মুহুর্তটিও প্রমাণ হিসেবে ছবিতে ধারণ করছেন। এ ধারণা থেকে বের হয়ে আসতে অভিনব পদ্ধতি গ্রহণ করেছেন সুনামগঞ্জের যুবক মোছাদ্দেক হোসেন।

৫ পথশিশুকে ঈদ পোশাক কিনে দিলেই বিনিময়ে মোছাদ্দেক বাড়িতে গিয়ে ঈদের দিন পরিবারের আনন্দদায়ক মুহুর্তের ছবি তুলে দেবেন বলে জানিয়েছেন তিনি। এনিয়ে তিনি নিজ ফেসবুক আইডিতে একটি লেখাও পোস্ট করেছেন। তার এ পদ্ধতিটি দেশের অন্যান্য জেলাতেও তরুণ-যুবকদের মধ্যে সাড়া ফেলবে।

যোগাযোগ করলে মোছাদ্দেক হোসেন জানান, ঈদের দিন নতুন পোশাক পথশিশুদেরও আনন্দ করার অধিকার রয়েছে। এতে অনেকেই তাদের নতুন পোশাক দেন। কিন্তু ছবি তুলে তা প্রমাণ হিসেবে সংগ্রহ করেন। আবার সামাজিক যোগাযোগ মাধ্যমেও তা ছড়িয়ে দেওয়া হয়। এর থেকে বের হয়ে আসতেই এ উদ্যোগটি নেওয়া হয়েছে। প্রতিবছরই তিনি এ কাজটি করার জন্য চেষ্টা করেন ।

মোছাদ্দেক সুনামগঞ্জ জেলার তাহিরপুর উপজেলার বাদাঘাট বাজার এলাকার আবদুর রহিমের ছেলে ও পেশায় ফটোগ্রাপার।

পাঠকদের জন্য তার লেখাটি হুবহু তুলে ধরা হল- ‘আমি মোছাদ্দেক হোসেন, শখের বসে ছবি তুলি। প্রথমেই বলে রাখি আমি কোন মডেল ফটোগ্রাফার নয়। ঈদের দিন আমি আপনার ফ্যামেলির আনন্দদায়ক মুহূর্তের ছবি তুলে দিতে চাই। বিনিময়ে আপনি ৫ জন অসহায় পথশিশুকে ঈদের নতুন জামা কিনে দিতে হবে? যদি সম্ভব হয় তাহলে ঈদের দিন সকালে আমাকে ফোন দিবেন আমি আপনার বাড়িতে গিয়ে আপনার ফ্যামেলির ছবি তুলে দিব যতো খুশি ততো। (১) পথ শিশুদের জামা দেওয়ার সময় প্রমাণ হিসেবে ছবি তোলার প্রয়োজন নেই। আপনি শুধু বলবেন আমি ৫ জনকে পোশাক দিয়েছি। (২) প্রথম যে জন ৫ জন পথশিশুদের জামা উপহার দিবে তার বাড়িতে আমি প্রথম আসছি ইনশাআল্লাহ। বিঃদ্রঃ শুধু আমার ইউনিয়ন বাদাঘাটের ভেতরে হতে হবে, তবেই আমার পক্ষে সম্ভব। মোছাদ্দেক হোসেন, বাদাঘাট বাজার, ০১৭৭১৭১৯৬৯১’

মতামতের জন্য সম্পাদক দায়ী নন