৩০০ আসনে ইভিএম চাইলেও ইসির সিদ্ধান্ত মেনে নেবে আ.লীগ

প্রতিবেদক : এমএন/ এমএস
প্রকাশিত: ২৩ জানুয়ারি, ২০২৩ ১০:২০ অপরাহ্ণ

আওয়ামী লীগ ৩০০ আসনে ইভিএম চায় তবে নির্বাচন কমিশন সামর্থ্য অনুযায়ী যা সিদ্ধান্ত নেবে তাই মেনে নেবে দল। সোমবার (২৩ জানুয়ারি) রাজধানীর মিরপুরে আওয়ামী লীগের শীতবস্ত্র বিতরণ অনুষ্ঠানে এ কথা বলেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

এ সময় তিনি বলেন, বিএনপির মহাসচিব আন্দোলনের ডাক দিয়ে হতাশায় হাসপাতালে গেছেন, বের হয়ে আবারও হাঁক ডাক দিচ্ছেন। কাদের বলেন, আমরা পাল্টাপাল্টি কর্মসূচি করি না। বিএনপি পদ্মাসেতু করতে পারেননি, মেট্রোরেল, রূপপুর পারমাণবিক বিদ্যুতকেন্দ্র করতে পারেননি। তাদের গাত্রদাহ শুরু হয়েছে।

আওয়ামী লীগের উন্নয়ন কাজ দেখে বিএনপির অন্তরজ্বালা হচ্ছে মন্তব্য করে ওবায়দুল কাদের আরও বলেন, নির্বাচন পর্যন্ত আওয়ামী লীগ মাঠে আছে, খেলা হবে। গণতন্ত্রের নামে বিএনপির আন্দোলন ভুয়া বলে দলটিকে গণতন্ত্র হত্যাকারী বলে অভিযোগ তার। অদৃশ্য নির্দেশে চলে তাদের আন্দোলন। যারা রিমোট কন্ট্রোলে চলে তাদের আন্দোলন হয় না।

দুদক স্বাধীন, ইসি স্বাধীন জানিয়ে তিনি বলেন, রাষ্ট্রীয় প্রতিষ্ঠান আপনারা ধ্বংস করেছেন। শেখ হাসিনা মেরামত করছে। বিশ্বব্যাংক বলছে, বাংলাদেশ অভাবনীয় উন্নতি করছে।

দেশে নষ্ট রাজনীতির জন্ম দিয়েছে বিনএপি জানিয়ে তিনি বলেন, নষ্ট রাজনীতির জন্ম দিয়েছে বিনএপি, বেরিয়ে আসতে না পারলে আন্দোলন, নির্বাচনে সফল হবে না। ২১ আগস্ট গ্রেনেড হামলার জবাব দিতে হবে। এ সময় শীতবস্ত্র বিতরণ প্রসঙ্গে বলেন. আওয়ামী লীগ দুর্যোগে সব সময় মানুষের পাশে আছে। এ পর্যন্ত সারা দেশে ৩০ লাখ কম্বল বিতরণ করা হয়েছে।

মতামতের জন্য সম্পাদক দায়ী নন