১২ বছর পর ছিনতাই মামলার পরোয়ানাভুক্ত আসামি গ্রেপ্তার

প্রতিবেদক : এমএন /আর
প্রকাশিত: ২৭ নভেম্বর, ২০২২ ৪:৫০ অপরাহ্ণ

লক্ষ্মীপুরে ছিনতাই মামলায় পরোয়ানাভুক্ত পলাতক আসামি আফজাল হোসেনকে ১২ বছর পর গ্রেপ্তার করা হয়েছে।

 

রোববার (২৭ নভেম্বর) বিকেলে সদর থানা পুলিশ বিষয়টি নিশ্চিত করেছেন। আফজাল সদর উপজেলর চররুহিতা ইউনিয়নের চররুহিতা গ্রামের শামসুজ্জামানের ছেলে।

 

সদর থানা পুলিশ জানায়, দীর্ঘ ১২ বছর ধরে ছিনতাই মামলার আসামি পলাতক ছিলেন। ১৭ নভেম্বর তিনি নিজ বাড়িতে অবস্থান করছিলেন। খবর পেয়ে ওই রাতেই অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করা হয়। ২০১০ সালের ১৩ নভেম্বর ছিনতাইকালে শহরে উত্তর তেমুহনী এলাকা থেকে স্থানীয়দের সহযোগীতায় আফজালকে আটক করে পুলিশ। জনৈক সাইফুল ইসলাম সুমন বাদী হয়ে তার বিরুদ্ধে মামলা করেন। পরদিন তাকে আদালতের মাধ্যমে জেলা কারাগারে পাঠানো হয়। এর ২২ দিন পর জামিনে বের হয়ে তিনি পলাতক ছিলেন।

 

বাদী সুমন লক্ষ্মীপুর পৌরসভার ২ নম্বর ওয়ার্ডের বাঞ্চানগর এলাকার সফিকুর রহমানের ছেলে।

 

এজাহার সূত্র জানায়, ২০১০ সালের ১২ নভেম্বর রাতে শহরের উত্তর তেমুহনী এলাকার একটি চা দোকান থেকে মাসুদ নামে এক ব্যক্তির মোবাইল ছিনিয়ে নেয় আফজাল। পরদিন একই এলাকায় বাস কাউন্টারের সামনে থেকে তিনি এক যাত্রীর মোবাইল ছিনিয়ে নেওয়ার চেষ্টা করে। এতে তাকে স্থানীয়রা আটক করে পুলিশে খবর দেয়। পুলিশ ঘটনাস্থলে পৌঁছে তাকে থানায় নিয়ে যায়। পরে ছিনতাই মামলায় গ্রেপ্তার দেখিয়ে তাকে জেলা কারাগারে পাঠানো হয়। একই বছর ৬ ডিসেম্বর তদন্তকারী কর্মকর্তা এসআই শাহজাহান মিয়া আদালতে তার বিরুদ্ধে অভিযোগপত্র জমা দেয়।

মতামতের জন্য সম্পাদক দায়ী নন