হাতিয়ায় নছিমনের চাপায় প্রভাষকের মৃত্যু

প্রতিবেদক : এমএন/ এমএস
প্রকাশিত: ২৮ জুন, ২০২০ ১১:৫৯ অপরাহ্ণ

নোয়াখালীর দ্বীপ উপজেলা হাতিয়ায় ইঞ্জিনচালিত নছিমনের চাপায় এক প্রভাষকের মৃত্যু হয়েছে।

নিহত মাওলানা নুরুন্নবী আনসারী (৪৬), উপজেলার তমরদ্দি ইউনিয়নের দক্ষিণ বেজুগালিয়া গ্রামের হেদায়েত উল্ল্যার ছেলে এবং হাতিয়া রহমানিয়া ফাজিল মাদরাসার আরবী প্রভাষক ছিলেন।

রবিবার বিকেল ৫টায় তমরদ্দি ইউনিয়নের খবির মিয়া বাজারের পশ্চিম পাশে ওছখালী টু তমরদ্দি সড়কে এ দুর্ঘটনা ঘটে। পরে স্থানীয়রা তাকে গুরুতর আহত অবস্থায় উদ্ধার করে নোয়াখালী জেনারেল হাসপাতালে নেওয়ার পথে রাত ৯টায় তার মৃত্যু হয়।

স্থানীয় সূত্রে জানা যায়, রবিবার বিকেলে প্রভাষক নুরুন্নবী আনসারী আছর নামাজ পড়তে যাওয়ার পথে খবির মিয়া বাজারের পশ্চিম পাশে ইঞ্জিনচালিত দ্রুতগতির নছিমন নিয়ন্ত্রণ হারিয়ে পেছন দিক থেকে তাকে চাপা দেয়।

পরে তাকে গুরুতর আহত অবস্থায় প্রথমে হাতিয়া উপজেলা হাসপাতালে পরে তাকে উন্নত চিকিৎসার জন্য নোয়াখালী জেনারেল  হাসপাতালে নেওয়ার পথে তার মৃত্যু হয়।

স্থানীয়দের অভিযোগ হাতিয়া উপজেলায় অবৈধ নছিমনের ছড়াছড়ি। অদৃশ্য কারণে স্থানীয় প্রশাসন এসব নিষিদ্ধ ইঞ্জিনচালিত নছিমনগুলোর বিরুদ্ধে কোনো ব্যবস্থা গ্রহণ করে না। উল্টো রাস্তা মাতিয়ে দিব্যি চলছে বিপুলসংখ্যক নছিমন।

হাতিয়া থানার ওসি আবুল খায়ের ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, আহত প্রভাষককে হাসপাতালে নেওয়ার পথে মারা যায়। এ ঘটনায় পুলিশ আইনানুগ ব্যবস্থা গ্রহণ করবে। ইঞ্জিনচালিত নছিমন হাতিয়া উপজেলায় নিষিদ্ধ। তবে পুলিশের চোখ ফাঁকি দিয়ে অল্প কিছু নছিমন চলছে বলে জানান তিনি।

মতামতের জন্য সম্পাদক দায়ী নন