হাতিয়ায় উদ্ধারকারী জাহাজ ডুবি, নিখোঁজ ২

প্রতিবেদক : এমএন/ এমএস
প্রকাশিত: ২০ আগস্ট, ২০২০ ৭:৩০ অপরাহ্ণ

নোয়াখালী প্রতিনিধি:নোয়াখালী দ্বীপ উপজেলা হাতিয়ার ভাষানচরের সন্নিকটে বঙ্গোপসাগরে উদ্ধারকারি জাহাজ লাবনি-৩ সাগরে ডুবে ঘটনা ঘটে। জাহাজে থাকা ২নাবিক নিখোঁজ রয়েছে ও ৪ জনকে জীবিত উদ্ধার করেছে কোস্টগার্ড। বুধবার গভীররাতে ঘটনাটি ঘটে।

জানা গেছে, চট্টগ্রাম থেকে ঢাকাগামী পন্যবাহী একটি লাইটার জাহাজ ভাষানচর সংলগ্ন বঙ্গোপসাগরে ইঞ্জিন বিকল হয়ে যাওয়ায় চট্টগ্রাম থেকে উদ্ধার করতে আসে টাগবোট এমভি লাভনি-৩। বৈরী আবহাওয়া ও সাগরউত্তাল থাকায় রাতে উদ্ধারকারী জাহাজটি দুর্ঘটনার কবলে পড়ে ডুবে যায়।

খবর পেয়ে হাতিয়া কোস্টগার্ড সদস্যরা বৃহস্পতিবার সকাল থেকে অভিষান চালিয়ে দুপরের দিকে ভাষানচরের সন্নিকটে ৪ জন নাবিককে জীবিত উদ্ধার করে। জাহাজে থাকা আরো ২ নাবিক নিখোঁজ রয়েছে। এদিকে উদ্ধার করা নাবিকদেরকে কোস্টগার্ড হাতিয়া স্টেশনে নিয়ে আসা হয়। উদ্ধার করা নাবিকদের বাড়ি চট্টগ্রাম,ফেনী ও ঝালকাঠি বলে জানা যায়।
পুলিশ জানায়, গত কয়েকদিন আগে হাতিয়া ও বঙ্গোপসাগর চ্যানেলে ডুবে যাওয়া মালবাহী জাহাজটি উদ্ধার করেতে চট্টগ্রাম থেকে আসে একটি কাটবোর্ড। দুপুরের দিকে ডুবে যাওয়া জাহাজটি টেনে নিয়ে যাওয়ার সময় ছয় কর্মকর্তা-কর্মচারী নিয়ে ডুবে যায় কাটবোর্ডটি। খবর পেয়ে হাতিয়া কোস্টগার্ড ও নৌ-পুলিশ ঘটনাস্থলে পৌঁছে জেলেদের সহযোগিতায় চারজনকে উদ্ধার করে। অপর দুইজন নিখোঁজ রয়েছে।

হাতিয়া কোস্টগার্ড স্টেশন কমান্ডার লেফটেনেন্ট বিশ্বজিত বডুয়া জানান,জাহাজটি দুর্ঘটনার কবলে পড়ার পর আমরা খবর পেয়ে বৃহস্পতিবার সকাল থেকে তাদেরকে উদ্ধার করার জন্য আমাদের চেষ্টা অব্যাহত আছে।

মতামতের জন্য সম্পাদক দায়ী নন