সৌদি আরবে করোনায় বাংলাদেশি যুবকের মৃত্যু

প্রতিবেদক : এমএন/ এমএস
প্রকাশিত: ১৫ এপ্রিল, ২০২০ ২:৫৬ অপরাহ্ণ

সৌদি আরবে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন জসিম উদ্দিন (৩৮) নামে এক বাংলাদেশি যুবক। মঙ্গলবার (১৪ এপ্রিল) বাংলাদেশ সময় সন্ধ্যা সাড়ে ৭টার দিকে মক্কার আল-নুর হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

নিহত জসিম উদ্দিন কক্সবাজার সদর উপজেলার ঈদগাঁও ইউনিয়নের মাইজপাড়ার মৃত নাজির হোসেনের ছেলে। তিনি দুই সন্তানের জনক।

তার সঙ্গে সৌদি আরবের জেদ্দায় কাজ করা মো. মিজান নামে ঈদগাঁওর আরেক প্রবাসী জসিমের মৃত্যুর সংবাদটি নিশ্চিত করে ফেসবুক স্ট্যাটাস দিয়েছেন।

তিনি লিখেছেন, গেল কয়েকদিন আগে করোনার উপসর্গ নিয়ে জসিম হাসপাতালে ভর্তি হন। পরীক্ষার পর তিনি করোনায় আক্রান্ত বলে নিশ্চিত করেন চিকিৎসকরা। সেখানে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুর মিছিলে মঙ্গলবার যোগ হলো রেমিট্যান্স যোদ্ধা জসিম উদ্দিন। তার মৃত্যুতে মক্কাস্থ বাংলাদেশি কমিউনিটিতে শোকের ছায়া নেমে এসেছে৷

দেশে কিংবা প্রবাসে করোনায় আক্রান্ত হয়ে কক্সবাজারের প্রথম অধিবাসী মারা গেলেন। সদা হাস্যজ্জ্বল জসিমের অনাকাঙ্ক্ষিত মৃত্যুর খবর এলাকায় পৌঁছালে সর্বত্র শোকের ছায়া নেমে আসে।

ঈদগাঁওয়ের মাইজপাড়ার বাসিন্দা ও যুবলীগ নেতা হুমায়ুন কবির চৌধুরী হিমু বলেন, যুবলীগের একনিষ্ঠ কর্মী হিসেবে জসিম দেশে থাকা অবস্থায় দল এবং এলাকার সকল ভালো কাজে নিজেকে সম্পৃক্ত রাখতেন। প্রায় এক দশক ধরে প্রবাস জীবন কাটানো জসিম বছর দুয়েক পরপর ছয় মাসের জন্য দেশে আসতেন। এবার গত কোরবানিতে আসার পর মার্চের ১২ তারিখ কর্মস্থলে ফিরে যান। এক মাস পার না হতেই তার অকাল মৃত্যুর খবর সবাইকে হতবাক করেছে।

ঈদগাঁও ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান সৈয়দ আলম জসিমের মৃত্যুর খবরের সত্যতা নিশ্চিত করেছেন।

মতামতের জন্য সম্পাদক দায়ী নন