সোনারগাঁও থানায় জিডি করতে দুই দিন পার!

প্রতিবেদক : এমএন /আর
প্রকাশিত: ৩০ অক্টোবর, ২০১৭ ১:৫৩ পূর্বাহ্ণ

নারায়ণগঞ্জের সোনারগাঁও থানায় দুই দিন বসে থেকেও সাধারণ ডায়েরি বা জিডি করতে পারে নি বলে অভিযোগ করেছেন ভুক্তভোগীরা। নিখোঁজ ছেলের সন্ধান পেতে সোনারগাঁ থানায় জিডি করতে গিয়েছিলেন।

শনিবার ও রবিবার দু’দিন ঘুরেও জিডি করতে না পেরে সোনারগাঁ থানার সামনে হতাশ হয়ে বসে ছিলেন প্রতিবন্ধীসহ তিন ব্যক্তি। কখনো ওসি অপারেশন, কখনো ডিউটি অফিসারের কাছে ঘুরে ক্লান্ত হয়ে রবিবার বিকেল পর্যন্ত ডিজি নেয় নি বলে জানিয়েছেন ভুক্তভোগী প্রতিবন্ধী নূর হোসেন হাওলাদার।

নূর হোসেন জানান, বরিশালের ঝালকাঠি জেলার রাজাপুর উপজেলার সাকরাইল গ্রামে তাদের বাড়ি। তার স্ত্রী অন্যত্র বিয়ে করেছেন। কখনো বাবার কাছে কখনো মায়ের কাছে ছেলে অহেদুল ইসলাম বসবাস করে। সম্প্রতি ছেলে অহেদুল ইসলাম (২২) তার মায়ের কাছে থেকে সোনারগাঁয়ের মেঘনা শিল্প নগরীর তানভীর পেপার মিলে চাকুরি করেন। পাশাপাশি সোনারগাঁ বিশ্ববিদ্যালয়ের কলেজে ডিগ্রিতে পড়াশোনা করে।

৮ অক্টোবর থেকে অহেদুল ইসলাম সোনারগাঁ থেকে নিখোঁজ হন। নিখোঁজের পর অহেদুলের মা তার বাবার কাছে অহেদুলের সন্ধান চায়। কিন্তু ছেলে তার মায়ের কাছে আছে বলে একে অপরকে দোষারোপ করে। অহেদুলকে বাবা ও তার মা বিভিন্ন স্থানে খুজে না পেয়ে বাবা নূর হোসেন সোনারগাঁ থানায় সন্ধান চেয়ে পুলিশের কাছে শনিবার সকাল ৯টার দিকে ভাগিনা মনির হোসেন ও ভাতিজা ওবায়দুল হককে সঙ্গে নিয়ে আসেন।

এসময় সোনারগাঁ থানায় ডিউটি অফিসার ছিলেন এএসআই অজিত চন্দ্র বর্মন। এ অফিসার ছাড়া কোন পুলিশের বড় কর্তা না থাকায় এ জিডি নেওয়ার সম্ভব নয় বলে জানান এএসআই অজিত চন্দ্র বর্মন। কিন্তু সন্ধ্যা ৬টা পর্যন্ত কোন পুলিশের বড় কর্তা না আসায় তাকে রোববার আসার পরামর্শ দেন এএসআই অজিত চন্দ্র বর্মন। পরে সকাল ৯ টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত বসে থেকে তিনি চলে যান।

পরে রবিবার সকাল ১০ টার দিকে এসে ডিউটি অফিসার এএসআই মুজিবুর রহমানকে এ বিষয়ে বিস্তারিত বললে একই কথা বলেন মুজিবুর রহমান। পরে সোনারগাঁ থানার ওসি অপারেশন আব্দুল জব্বারের কাছে গেলে তিনি সেকেন্ড অফিসার ফায়েজুর রহমানের কাছে যেতে বলেন। কিন্তু বিকেল ৩ টার দিকে ফায়জুর রহমান থানায় ছিলেন না। মোবাইল ফোনে ফায়জুর রহমানের সঙ্গে কথা বললে তিনি ওসি দোহাই দেন।

তিনি আরো বলেন, নিখোঁজের ডিজিতে জটিলতা আছে বলে আমার জিডি নিচ্ছেন না। জিডির পর আমি যদি দোষী প্রমাণিত হই তাহলে পুলিশ আমার বিষয়ে ব্যবস্থা নেবে। কিন্তু অজ্ঞাত কারণে দু’দিন ঘুরে আমার জিডি হয়নি।

সোনারগাঁ থানার উপ-পরিদর্শক ও সেকেন্ড অফিসার ফায়েজুর রহমান বলেন, নিখোঁজ ব্যক্তি কোন অপরাধমূলক কর্মকাণ্ড করে আত্মগোপনে যেতে পারে। তবে ওসি স্যারের সঙ্গে কথা বলে ব্যবস্থা নেওয়ার হবে।

এক জিডি করতে দুদিন পার কেন? এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, এ বিষয়টি দুপুরে আমি জেনেছি।

সোনারগাঁ থানার ওসি অপারেশন আব্দুল জাব্বার বলেন, সেকেন্ড অফিসারের সঙ্গে পরামর্শ করে জিডি করতে বলা হয়েছে।

সোনারগাঁ থানার ওসি মোরশেদ আলম বলেন, এ বিষয়টি আমার জানা নেই। খোঁজ নিয়ে ব্যবস্থা নেওয়া হবে।

মতামতের জন্য সম্পাদক দায়ী নন