সেই ইউএনও ওএসডি, এলাকায় আনন্দের বন্যা

প্রতিবেদক : এমএন /আর
প্রকাশিত: ৭ জুলাই, ২০২১ ১২:১৪ পূর্বাহ্ণ

মুজিববর্ষ উপলক্ষ্যে হতদরিদ্রদের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার দেয়া আশ্রয়ণ প্রকল্পের ঘর নিয়ে অনিয়ম ও দুর্নীতির সত্যতা পাওয়ায় বরগুনার আমতলী উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আসাদুজ্জামানকে ওএসডি করা হয়েছে। তাকে ওএসডির খবরে আমতলী সাধারণ মানুষের মাঝে আনন্দের বন্যা বইছে।

 

সোমবার (৫ জুলাই) জনপ্রশাসন মন্ত্রণালয়ের উপসচিব আবুল ফাতেহ মোহাম্মদ শফিকুল ইসলাম স্বাক্ষরিত এক আদেশে আসাদুজ্জামানকে ওএসডি করা হয়। এ ছাড়া তার বিরুদ্ধে বিভাগীয় মামলা হয়েছে।

 

জানা গেছে, মো. আসাদুজ্জামান গত বছর ৪ সেপ্টেম্বর আমতলীতে ইউএনও হিসেবে যোগদান করেন। মুজিববর্ষ উপলক্ষ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনার দেয়া আশ্রয়ণ প্রকল্প ২-এর অধীনে দ্বিতীয় ধাপে আমতলীর হতদরিদ্রদের ৩৫০টি ঘর বরাদ্দ দেয়া হয়।

 

ওই প্রকল্পের ঘরপ্রতি ৩০-৪০ হাজার টাকা করে কোটি টাকা হাতিয়ে নেন ইউএনও মো. আসাদুজ্জামান। ঘরপ্রতি বরাদ্দে এক লাখ ৯০ হাজার টাকা থাকলেও তিনি তার প্রতিনিধির মাধ্যমে নিম্নমানের সামগ্রী দিয়ে ঘর নির্মাণ করেন।

 

এ ছাড়া তার কার্যালয়ের সাঁটমুদ্রাক্ষরিক-কাম-কম্পিউটার অপারেটর মো. এনামুল হক বাদশার নিজ গ্রাম হরিদ্রবাড়িয়ায়ায় টাকার বিনিময়ে ধনাট্য ব্যক্তিদের ৩০টি ঘর বরাদ্দ দেন ইউএনও।

 

ইউএনও আসাদুজ্জামান ঘর নির্মাণে সুজন মুসল্লি ও হাবিব গাজী নামে দুজনকে প্রতিনিধি হিসেবে নিয়োগ দেন। তারা ঘরপ্রতি ৩০-৪০ হাজার টাকা আদায় করে এনামুলের মাধ্যমে ইউএনওর হাতে পৌঁছে দেন। যারা টাকা দেন তাদের বাড়িতেই পৌঁছে যায় ঘর নির্মাণের নিম্নমানের সামগ্রী।

 

বরগুনা জেলা প্রশাসক মো. হাবিবুর রহমান বলেন, আমতলীর ইউএনও মো. আসাদুজ্জামানকে জনপ্রশাসন মন্ত্রণালয়ের বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা করার আদেশের কপি হাতে পেয়েছি। আদেশ মোতাবেক তাকে ইতোমধ্যে ছাড়পত্র দেয়া হয়েছে।

মতামতের জন্য সম্পাদক দায়ী নন