সালমান শাহ’র মৃত্যুর বিচারে দাবিতে ভক্তের প্রতিবাদ

প্রতিবেদক : এমএন/ এমএস
প্রকাশিত: ৭ সেপ্টেম্বর, ২০২০ ১২:২৭ অপরাহ্ণ

দেখতে দেখতে দুই যুগ পার হয়ে গেলো। ১৯৯৬ সালের ৬ সেপ্টেম্বর ক্ষণজন্মা চিত্রনায়ক সালমান শাহ সবাইকে কাঁদিয়ে চলে যান না ফেয়ার দেশে। মাত্র তিন বছর বড় পর্দায় কাজ করার সুযোগ পেয়েছিলেন সালমান শাহ। এই অল্প সময়েই তিনি দর্শকদের হৃদয় জয় করে একের পর এক উপহার দিয়েছেন সুপারহিট সিনেমা। অভিনয় করেছেন মোট ২৭টি সিনেমায়।

দেশীয় সিনেমায় ধূমকেতু হয়েই যেন ধরা দিয়েছিলেন সালমান শাহ। ১৯৯৩ সালে সোহানুর রহমান সোহান পরিচালিত ‘কেয়ামত থেকে কেয়ামত’ সিনেমার মাধ্যমে ঢালিউডে পা রাখেন তিনি। বাংলাদেশের চলচ্চিত্রের ক্ষণজন্মা নায়ক সালমান শাহের মৃত্যুবার্ষিকীতে তার বাড়িতে ভক্তরা ভিড় জমিয়েছেন।

সকাল থেকে দেশের বিভিন্ন প্রান্ত থেকে সিলেট নগরীর দাড়িয়াপাড়ায় সালমান শাহ’র নানা বাড়িতে আসতে শুরু করেন শুভাকাঙ্খীরা। সেখানে সালমান শাহ’র অসংখ্য ছবি ও রেখে যাওয়া স্মৃতি ঘুরে দেখেন তারা। এছাড়া হযরত শাহজালাল (রহঃ) মাজার প্রাঙ্গণে প্রিয় নায়কের কবর জিয়ারতও করেন তারা।

প্রতিবছর দেশের বিভিন্ন স্থানে ‘সালমান হত্যা’র বিচার দাবিতে মানববন্ধন করেন ভক্তরা। তবে করোনার কারণে এবার পরিস্থিতি ভিন্ন। তারপরেও থেমে নেই প্রতিবাদ। জাতীয় প্রেস ক্লাবের সামনে গতকাল সকাল ১০টায় দেখা গেল এক ভক্ত একাই দাঁড়িয়ে আছেন বিচারের দাবিতে। তার নাম মাসুদ রানা নকীব। তার হাতে থাকা ফেস্টুনে লেখা, সালমান হত্যার বিচার চাই।

মতামতের জন্য সম্পাদক দায়ী নন