সাভারে ‘ভুল চিকিৎসায়’ মাদরাসা শিক্ষকের মৃত্যু

প্রতিবেদক : এমএন /আর
প্রকাশিত: ২৩ মে, ২০১৮ ১০:০৮ অপরাহ্ণ

সাভারের আশুলিয়ায় একটি বেসরকারি ক্লিনিকে ভুল চিকিৎসায় রুহুল আমিন নামের (৪৫) এক মাদরাসা শিক্ষকের মৃত্যু হয়েছে বলে অভিযোগ উঠেছে।

বুধবার বিকেলে আশুলিয়ার গাজিরচট এলাকায় নোভা ক্লিনিক এন্ড ডায়াগনস্টিক সেন্টারে এ ঘটনা ঘটে।

নিহত ওই শিক্ষকের পরিবারের সদস্যরা জানায়, বুধবার সকালে গুরুতর অসুস্থ অবস্থায় তাকে নোভা ক্লিনিক অ্যান্ড ডায়াগনস্টিক সেন্টারে ভর্তি করা হয়। ভর্তির পরে রোগীকে ক্লিনিকের এক ডাক্তার স্যালাইন দেন। পরে রোগীর অবস্থার অবনতি হলে রোগীকে অক্সিজেন দেয়া হলে বিকেলে মারা যান তিনি।

এদিকে ভুল চিকিৎসায় রোগীর মৃত্যু হয়েছে এমন অভিযোগ করলে ক্লিনিক কর্তৃপক্ষ নিহতের পরিবারকে মিথ্যা মামলায় ফাঁসানোর হুমকি দেন।

পরে আশুলিয়া থানা পুলিশকে খবর দিলে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করে তার লাশ থানায় নিয়ে যায়।

নিহত শিক্ষকের স্ত্রী সাহেরা বেগমের দাবি, ওই ক্লিনিকের ভুল চিকিৎসায় আমার স্বামীর মৃত্যু হলো। আমি ওই ক্লিনিক কর্তৃপক্ষের বিচার চাই।

স্থানীয়দের অভিযোগ এটি একটি ভুয়া ক্লিনিক। এখানে অদক্ষ চিকিৎসক দিয়ে চলছে চিকিৎসা সেবা। এ ছাড়া রোগীদের কাছ থেকে চিকিৎসার নামে মোটা অংকের টাকা আদায় করছে ক্লিনিক কর্তৃপক্ষ।

এ সময় হাসপাতালে তথ্য সংগ্রহ করতে গেলে হাসান নামের একজন সাংবাদিকদের নিউজ না করতে বলেন। তিনি বলেন, আমরা তো আপনাদের ভাই ব্রাদার। রোগীর মরণ এসেছে তাই মরে গেছে। বিষয়টি আমি পরে দেখবো। আপনারা চলে যান।

এ বিষয়ে সাভার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের পরিবার ও পরিকল্পনা কর্মকর্তা ডা. আমজাদুল হক বলেন, আমরা খবর পেয়ে ওই ক্লিনিকে তদন্ত টিম পাঠাচ্ছি। ভুল চিকিৎসায় রোগীর মৃত্যু হয়ে থাকলে ক্লিনিক কর্তৃপক্ষের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে।

আশুলিয়া থানার এস আই আব্দুস সালাম বলেন, বিষয়টি আমরা তদন্ত করে দেখছি। লাশ উদ্ধার করে থানায় নিয়ে আসা হয়েছে। এ ঘটনায় ওই ক্লিনিকের বিরুদ্ধে আশুলিয়া থানায় একটি মামলা করা হয়েছে।

মতামতের জন্য সম্পাদক দায়ী নন